Dr. Neem on Daraz
Victory Day

৯৮ বছর বয়সী নারীর নাতি-পুতির সংখ্যা ৫৯৯


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৯:৪২ পিএম
৯৮ বছর বয়সী নারীর নাতি-পুতির সংখ্যা ৫৯৯

নাতি-নাতনির মুখ দেখা নারী-পুরুষ সবার কাছেই অত্যন্ত আনন্দের। আপনার চারপাশে যদি সবসময় ছেলে-মেয়ে ও নাতি-পুতিরা থাকে তাহলে জীবন হয়ে উঠে উপভোগ্য। তেমনই এক নারী কর্ডেলিয়া মে হকিন্স। তবে তার জীবনে এমন খুশির মুহূর্ত বোধ হয় একটু বেশিই এসেছে।

কারও জীবনে প্রথম কিছু ঘটার মুহূর্তটা সবসময়ই খুব ‘স্পেশাল’! জীবনে কখনও কখনও এমন অপ্রত্যাশিত কিছু ঘটনা ঘটে, যেটা হয়তো ঘটারই কথা ছিল না। তেমন কোনো ঘটনা ঘটে গেলে তা যে কারও কাছে বিস্ময় হিসেবেই হাজির হয়!

৯৮ বছর বয়সী কর্ডেলিয়া মে হকিন্সের জীবনে এমন ঘটনা বারবার হাজির হয়েছে বলা যায়।

ফক্স নিউজ জানায়, প্রায় শতবর্ষী এই নারী সম্প্রতি তার পঞ্চম প্রজন্মের সাক্ষী হয়েছেন। সম্প্রতি কর্ডেলিয়ার একটি ছবি ভাইরাল হয়েছে যেখানে তার কোলে খিলখিলিয়ে হাসতে দেখা যায় তার পঞ্চম প্রজন্মকে।

শুধু তাই নয়, ছবিতে ওই নারীর পিছনে দাড়িয়ে তার পরবর্তী চার প্রজন্ম এবং কোলে তার পঞ্চম প্রজন্ম। একই ফ্রেমে ক্যামেরাবন্দি হলেন ছয় প্রজন্ম। এই ছবি ভাইরাল হওয়ার পর কর্ডেলিয়া ও তার পরিবারের খবর এখন সংবাদ মাধ্যমের শিরোনামে।

তো ৯৮ বছর বয়সী এই নারী মোট নাতি-পুতির সংখ্যা কত? অসম্ভব মনে হলেও তার নাতিপুতি ও তাদের নাতিপুতির সংখ্যা ৫৯৯ জন।

কর্ডেলিয়ার বিয়ে হয় ১৬ বছর বয়সে। তখন তার স্বামীর বয়স ৫০। বিয়ের সময়ই তার স্বামীর প্রথম পক্ষের স্ত্রীর ১০ জন সন্তান ছিল। বিয়ের পর কর্ডেলিয়ার ১৩টি সন্তান হয়। বিয়ের পর ৮২ বছর কেটে গিয়েছে। এখন তার নাতি-পুতি ১০৬ জন।

নাতি-পুতিদের সব মিলিয়ে ২২২ জন সন্তান। এই ২২২ জনের আবার ২৩৪টি সন্তান রয়েছে। এই সন্তানদের মধ্যে কারও কারও ইতিমধ্যে বিয়ে হয়ে গেছে। তাদেরও ৩৭ জন সন্তান রয়েছে।

সব মিলিয়ে ৯৮ বছর বয়সী কর্ডেলিয়ার উত্তর প্রজন্মের সংখ্যা ৫৯৯ জন।

এদিকে পঞ্চম প্রজন্মের মুখ দেখতে পেরে দারুণ খুশি কর্ডেলিয়া মে হকিন্স। তবে এখানেই থেমে থাকতে চান না তিনি। কর্ডেলিয়ার স্বপ্ন তার পরিবার আরও ফুলেফেঁপে উঠুক।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে