Dr. Neem on Daraz
Victory Day

৬০ বছরের মধ্যে সর্বোচ্চ গরম দিন দেখল অস্ট্রেলিয়া


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২, ০৯:২৮ এএম
৬০ বছরের মধ্যে সর্বোচ্চ গরম দিন দেখল অস্ট্রেলিয়া

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ গেল ৬০ বছরের মধ্যে এবারেই সর্বোচ্চ তাপমাত্রা দেখল অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) পশ্চিম অস্ট্রেলিয়ার উপকূলীয় শহর অনস্লোতে তাপমাত্রা মাপা হয়েছে ৫০ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস। যা ১৯৬২ সালে দক্ষিণ অস্ট্রেলিয়ায় রেকর্ড সর্বোচ্চ তাপমাত্রা হিসাবে রেকর্ড করা হয়েছিল। 

শুক্রবার দেশটিতে তাপমাত্রা আরও বাড়তে পারে বলেও জানা গেছে। ফলে অনস্লো ও আশপাশের এলাকায় তাপমাত্রায় যে রেকর্ড হয়েছে তা আবার ভাঙতে পারে বলেই মনে করছে অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো।

গত মাসে দেশটিতে বড় ধরনের দাবানল হয়েছে। তাপমাত্রা বাড়ায় এই দাবানল আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

বজ্রপাতের অভাবের কারণে এই অঞ্চলে গরম বাতাস তৈরি হয়েছে। তাই বাসায় থাকার সময় সবাইকে শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে এবং বাইরে থাকার সময় ছায়ায় থাকার পরামর্শ দিচ্ছে দেশটির আবহাওয়া অফিস। 

স্থানীয় বাসিন্দারা বলছেন তাপমাত্রা এতো বেশি হয়ে গেছে যে তাদের অফিসের শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাও কাজ করা বন্ধ করে দিয়েছে। বিবিসির আবহাওয়ার পূর্বাভাসদাতা ক্রিস ফকস বলেন, শুক্রবার তাপমাত্রা কিছুটা বাড়বে তবে পরের দিনগুলোতে কমবে। সূত্র: বিবিসি

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে