Dr. Neem on Daraz
Victory Day

কংগ্রেস জিতলে স্মার্টফোন ও স্কুটি পাবেন মেয়েরা: প্রিয়াঙ্কা


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ০৩:০০ পিএম
কংগ্রেস জিতলে স্মার্টফোন ও স্কুটি পাবেন মেয়েরা: প্রিয়াঙ্কা

ছবি: সংগৃহীত

ঢাকাঃ মঙ্গলবারই কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী জানিয়েছিলেন ২০২২- এর উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস ৪০ শতাংশ মহিলা প্রার্থীকে টিকিট দেবে। দলীয় ইস্তেহারে একথা থাকবে জানিয়েছিল কংগ্রেস। এমনকী ঝাঁটা হাতে বাল্মিকী মন্দিরে ঝাঁটও দিতে দেখা গিয়েছিল তাকে। এবার সেই প্রিয়াঙ্কা গান্ধী একেবারে স্বপ্নের প্রতিশ্রুতি দিলেন ছাত্রীদের জন্য। খবর হিন্দুস্তান টাইমস।

বৃহস্পতিবার তিনি জানিয়েছেন, দ্বাদশ শ্রেণির ছাত্রীদের জন্য স্মার্ট ফোন ও গ্র্য়াজুয়েশন পাশ করলেই ছাত্রীদের ইলেকট্রিক স্কুটি দেওয়া হবে। উত্তরপ্রদেশ নির্বাচনে ক্ষমতায় এলে এই প্রতিশ্রুতি পূরণ করা হবে।

সোশ্যাল মিডিয়ায় তিনি জানিয়েছেন, বুধবার কিছু ছাত্রীর সঙ্গে দেখা হয়েছিল। তারা বলছিল পড়াশোনা ও সুরক্ষার জন্য তাদের স্মার্ট ফোন দরকার। আমি খুশি যে উত্তরপ্রদেশ কংগ্রেস তাদের নির্বাচনী ইস্তেহারে এই সিদ্ধান্ত রাখছে। কংগ্রেস ক্ষমতায় এলে গ্র্যাজুয়েট ছাত্রীদের ইলেকট্রিক স্কুটি দেওয়া হবে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে মহিলাদের নিজেদের অনুকূলে আনার জন্য এবার নানা কৌশল প্রয়োগ করছে কংগ্রেস। এদিকে এই ঘোষণা সকলের কাছে পৌঁছে দেওয়ার অনুরোধ করেছেন কংগ্রেস নেতা অনিল যাদব।

আসলে এবার যুব সম্প্রদায়ের মন ভোলাতে চাইছে কংগ্রেস। প্রিয়াঙ্কা আগেই বলেছিলেন, ‘লড়কি হু, লড় সকতি হু’। এদিকে লখনউ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর রূপরেখা ভার্মা বলেন, ছাত্রীদের শিক্ষাগত ক্ষেত্রে কিছু ঘোষণা করা উচিত। জাতপাত নিয়ে কিছু প্রতিশ্রুতি দেওয়া ঠিক নয়।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে