Dr. Neem on Daraz
Victory Day

মিয়ানমারে ধর্মঘটে নামছে ৯ ট্রেড ইউনিয়ন


আগামী নিউজ | আর্ন্তজাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ৮, ২০২১, ০১:১৬ পিএম
মিয়ানমারে ধর্মঘটে নামছে ৯ ট্রেড ইউনিয়ন

ছবি: সংগৃহীত

ঢাকাঃ মিয়ানমারে সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে ধর্মঘটের ডাক দিয়েছে দেশটির গুরুত্বপূর্ণ ট্রেড ইউনিয়নগুলো। একইসঙ্গে কাজে ইস্তফা দিয়ে সামরিক সরকারকে অসহযোগিতা করতে দেশের সবাইকে আহ্বানও জানিয়েছে তারা। সোমবার (৮ মার্চ) এ খবর দিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। আজ থেকেই এ কর্মসূচি শুরু হবে। 

ঝুঁকি উপেক্ষা করে ইয়াঙ্গুন ছাড়াও দ্বিতীয় বৃহত্তর শহর মান্দালয়সহ বিভিন্ন শহরে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা।

মিয়ানমারের ট্রেড ইউনিয়নগুলো বলছে, অর্থনীতি ও ব্যবসায়ীক কাজ চালু রাখলে শুধু সেনাবাহিনী উপকৃত হবে। এতে তারা জনগণের ওপর নিপীড়ন করার শক্তি পাবে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আন্দোলনকারীরা যেন একত্রিত হতে না পারেন, সে জন্য ইয়াঙ্গুনে ফাঁকা গুলি ও তল্লাশি চালাচ্ছে আনশৃঙ্খলা বাহিনী।

এদিকে মিয়ানমার জুড়ে ধর্মঘট ঠেকাতে হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়গুলোর নিয়ন্ত্রণ নিয়েছে দেশটির পুলিশ।

এর আগে গতকাল রোববার রাত ৮টা থেকে কারফিউ শুরু হলে দেশটির বৃহত্তম শহর ইয়াঙ্গুনে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দও পাওয়া যায়। হাসপাতাল এলাকাগুলোতেও পুলিশের সঙ্গে বিক্ষোভকারীরা সংঘর্ষে জড়িয়েছে, ঘটেছে গোলাগুলির ঘটনা। হাসপাতালের কর্মী ও অ্যাম্বুলেন্সেও পুলিশ হামলা করেছে। এ ছাড়া রোববার রাতভর বিক্ষোভকারীদের ধরতে বাড়ি বাড়ি তল্লাশি করেছে পুলিশ।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে