Dr. Neem on Daraz
Victory Day

মার্কিন রণতরীকে ধাওয়া করে তাড়িয়ে দিলো রাশিয়া


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০, ০৭:১১ পিএম
মার্কিন রণতরীকে ধাওয়া করে তাড়িয়ে দিলো রাশিয়া

ঢাকাঃ নিজেদের জলসীমায় প্রবেশ করা মার্কিন যুক্তরাষ্ট্রের একটি রণতরীকে ধাওয়া করে তাড়িয়ে দিয়েছে রাশিয়ার রণতরী- এমন দাবি করা হয়েছে মস্কোর পক্ষ থেকে।ওয়াশিংটনের মিসাইল বিধ্বংসী অস্ত্র বহনকারী ইউএসএস জন এস ম্যাককেইন রণতরীকে ধাওয়া করা হয়েছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। সূত্র: বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, জাপান সাগরে রাশিয়ার জলসীমায় প্রবেশ করার কারণে মস্কো ওই রণতরীকে ধাওয়া করে তাড়িয়ে দেয়া হয়েছে। রাশিয়ার বিধ্বংসী রণতরী অ্যাডমিরাল ভিনগ্রেদভ মৌখিকভাবে সতর্ক করে দেয়ার পর মার্কিন জাহাজ ইউএসএস এস জন এস ম্যাককেইন ওই এলাকা ত্যাগ করে বলে জানানো হয়েছে।

সতর্ক করার পরপরই যুক্তরাষ্ট্রের রণতরীটি নিরপেক্ষ জলসীমায় চলে যাওয়া আর কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অবশ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এখন পর্যন্ত এ পরিপ্রেক্ষিতে কিছু জানানো হয়নি।

ঐতিহাসিকভাবে স্নায়ুযুদ্ধে লিপ্ত রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে এ ধরনের ঘটনা সাম্প্রতিককালে খুব একটা দেখা যায়নি। তবে, দেশদুটো যে সামরিক প্রতিযোগিতায় লিপ্ত সেটি আর বলার অপেক্ষা রাখে না।

আগামীনিউজ/প্রভাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে