Dr. Neem on Daraz
Victory Day

ব্রাজিলের প্রেসিডেন্টের চিফ অব স্টাফ করোনায় আক্রান্ত


আগামী নিউজ | আন্তর্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৪, ২০২০, ০৯:৫৪ এএম
ব্রাজিলের প্রেসিডেন্টের চিফ অব স্টাফ করোনায় আক্রান্ত

ছবি : সংগৃহীত

ঢাকা : লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনার ভয়াবহ অবস্থা। দেশটিতে প্রতিনিয়ত সংক্রমণ বাড়ছে। লাতিন অঞ্চলের দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি।

সম্প্রতি ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারো করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন। এবারে প্রেসিডেন্টের চিফ অব স্টাফ ওয়াল্টার ব্রাগা নেটো করোনায় আক্রান্ত হয়েছেন। তার কার্যালয় থেকে জানানো হয়েছে যে, সোমবার তার দেহে-পরীক্ষা নিরীক্ষার পর করোনা পজেটিভ ধরা পড়েছে।

ওয়াল্টারের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, তার দেহে করোনার তেমন কোনো উপসর্গ ধরা পড়েনি এবং তিনি ভালো আছেন। 

করোনা মহামারি শুরুর পর এ নিয়ে ব্রাজিলের সাতজন মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন।

এর আগে দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর স্ত্রী মিশেল বোলসোনারো করোনায় আক্রান্ত হয়েছেন।

সরকারের এক বিবৃতিতে জানানো হয়েছে যে, ফার্স্ট লেডি মিশেল বোলসোনারোর শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর করোনা পজিটিভ ধরা পড়েছে। তবে তার স্বাস্থ্য এখন ভালো আছে।

এদিকে গত বৃহস্পতিবার সকালে দেশটির বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ম্যাক্রস পোন্টেস জানিয়েছেন যে, তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

শুরু থেকেই করোনা নিয়ে প্রেসিডেন্টের খামখেয়ালিপনা দায়ী বলে বিশেষজ্ঞরা অভিযোগ করছেন। করোনা মোকাবিলায় মতের অমিলের জন্য দেশটির দুইজন স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেছেন।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যানে, এ সময় পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৫১ হাজার ৬৬৫ জন এবং মারা গেছেন৯৪ হাজার ৭০২ জন। বিশে^ করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। সূত্র : বিবিসি 

 

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে