Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

জর্জ ফ্লয়েড হত্যার বিচারের দিন ধার্য 


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ৩০, ২০২০, ০৫:৫৪ পিএম
জর্জ ফ্লয়েড হত্যার বিচারের দিন ধার্য 

ঢাকা : যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসের বিচারক পিটার কাহিল সোমবার চাঞ্চল্যকর আফ্রিকান আমেরিকান জর্জ ফ্লয়েড হত্যার মামলায় অভিযুক্ত চার জন সাবেক পুলিশ কর্মকর্তার বিচারের তারিখ আগামী বছহ ২০২১ সালের ৮ মার্চ নিধারণ করেছেন। তবে চারজনের কেউই আনুষ্ঠানিকভাবে কোন আবেদন করেননি।

তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এ বছরের শেষের দিকে দেশটির প্রেসিডেন্ট নির্বাচন। আর নির্বাচনের আগে সংবেদনশীল মামলাটি নিয়ে মিডিয়াগুলো রসালো কাহিনী করবে।

বিচারক কাহিল তাদের আইনজীবী এবং রাজ্য কর্মকর্তাদের সংবেদনশীল মামলাটি নিয়ে এখন খেলা না করার জন্য সতর্ক করেছেন। এমনকি একজন আইনজীবী ইঙ্গিত করেছেন যে প্রেসিডেন্ট ট্রাম্প ইতিমধ্যে এর মধ্যে জড়িয়েছেন।
তিনি আদালতে বলেছেন, বিচারের পূর্ব পর্যন্ত এ নিয়ে নিহত জর্জের পরিবার বা পুলিশ নির্বাচিত কর্মকর্তাদের দোষ বা নির্দোষ কোন বিষয়ে বিবৃতি প্রচার না করে।

আইনজীবি রবার্ট পাওলে অভিযুক্ত তিনজনের একজন তৌ থাও এর পক্ষ নিয়ে বলেন, তার ক্লায়েন্ট দোষী সাব্যস্ত করবেন না। কারন, তিনি বল প্রয়োগের বিষয়ে পুলিশ নির্দেশাবলী মেনে চলেন।

তবে পাওলে রাষ্ট্র ও জাতীয় কর্মকর্তাদের পক্ষপাতদুষ্ট মন্তব্য এবং ব্যবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন যা এই বিচারকে প্রভাবিত করতে পারে।

তিনি উল্লেখ করেছিলেন যে মিনেসোটা অ্যাটর্নি জেনারেল কিথ এলিসন এবং মার্কিন অ্যাটর্নি এরিকা ম্যাকডোনাল্ড হিউস্টনে ফ্লয়েডের পরিবারের সাথে দেখা করেছেন এবং সে খবরটি ফাঁস হয়ে যায়।

উল্লেখ্য,  ২৫ মে মিনিয়াপোলিসে পুলিশী হেফাজতে আফ্রিকান আমেরিকান জর্জ ফ্লয়েড নিহত হন। সূত্র : ইয়ন
আগামীনিউজ/এসপি
 

Dr. Neem