Dr. Neem on Daraz
Victory Day

প্রথম ডোজ টিকাদানে ১০ কোটির মাইলফলক ছুঁয়েছে বাংলাদেশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২, ০৮:১৯ এএম
প্রথম ডোজ টিকাদানে ১০ কোটির মাইলফলক ছুঁয়েছে বাংলাদেশ

ঢাকাঃ দেশে করোনা প্রতিরোধে টিকাদান কর্মসূচির আওতায় এখন পর্যন্ত এক ডোজ টিকা দেওয়া হয়েছে ১০ কোটি ১ লাখ ৪৭ হাজার ৫৪১ মানুষকে। ফলে এক ডোজ টিকা গ্রহণকারীর দিক থেকে ১০ কোটির মাইলফলক ছুলো বাংলাদেশ। এর মধ্যে স্কুল শিক্ষার্থীদের দেওয়া হয়েছে এক কোটি ৪৩ লাখ ৭৩ হাজার ৯৫৫ জনকে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

স্বাস্থ্য অধিদফতরের পাঠানো তথ্য বলছে, বৃহস্পতিবার সারাদেশে এক ডোজ ২ লাখ ৪৭ হাজার ৮৪৩ জনকে এবং দুই ডোজ ৯ লাখ ৯ হাজার ৪২২ জনকে দেওয়া হয়েছে। এখন পর্যন্ত দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৬ কোটি ৮১ লাখ ৬০ হাজার ২৩ জনকে।

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, সিনোভ্যাক, ফাইজার , জনসন এন্ড জনসন (শুধু ভাসমান মানুষদের) এবং মডার্নার টিকা।

গত বছরের ২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে দেশের টিকা কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন তিনি। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে গণটিকা কার্যক্রম শুরু হয়। 

আগামীনিউজ/এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে