Dr. Neem on Daraz
Victory Day

দেশে পৌঁছেছে ফাইজারের ৬ লাখ ২৫ হাজার ডোজ টিকা


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১, ০৯:৪৬ এএম
দেশে পৌঁছেছে ফাইজারের ৬ লাখ ২৫ হাজার ডোজ টিকা

ছবি: সংগৃহীত

ঢাকাঃ ফাইজারের আরও ৬ লাখ ২৫ হাজার ৯৫০ ডোজ করোনাভাইরাসের টিকা দেশে পৌঁছেছে। যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় পাওয়া এসব টিকা সোমবার (৪ অক্টোবর) রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

এই ধাপে বাংলাদেশকে দেওয়া ২৫ লাখ ফাইজারের টিকার প্রথম চালান এটি। দ্বিতীয় চালানে টিকা আসবে ১২ লাখ ৫৬ হাজার ৫৮০ ডোজ। এই টিকা এসে পৌঁছুবে মঙ্গলবার (৫ অক্টোবরে) দুপুর ১২টার দিকে। আর তৃতীয় চালানটি আসবে একইদিন রাত ১১টা ২০ মিনিটে। এই দফায় থাকবে ৬ লাখ ২৫ হাজার ৯৫০ ডোজ ফাইজারের টিকা।  অর্থাৎ সব মিলিয়ে সোম ও মঙ্গলবার তিন চালানে মোট ২৫ লাখ ৮ হাজার ৪৮০ ডোজ ফাইজার ভ্যাক্সিন দেশে এসে পৌছুবে বলে আশা করা যাচ্ছে।

উল্লেখ্য, এর আগে কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মাধ্যমে ১ম দফায় ১ লাখ ৬২০ ডোজ এবং ২য় দফায় ১০ লাখ ৩ হাজার ৮৬০ ডোজ এবং ৩য় দফায় আরো ২৫ লাখ ডোজ সহ ফাইজারের মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে।

এ ছাড়া চলতি সপ্তাহে চীনের সিনোফার্মের আরো ১০ লাখ ডোজ টিকা আসার কথা রয়েছে বলেও স্বাস্থ্য অধিদপ্তরের টিকা ব্যবস্থাপনা বিভাগ সূত্র জানিয়েছে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে