Dr. Neem on Daraz
Victory Day

মডার্না-ফাইজারের আরও ৮৯ লাখ টিকা আসছে


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১, ০৯:২০ এএম
মডার্না-ফাইজারের আরও ৮৯ লাখ টিকা আসছে

ফাইল ছবি

ঢাকাঃ চলতি বছরের শেষ দিকে আরও ৮৯ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসবে। এর মধ্যে ৭১ লাখ ডোজ ফাইজারের ও ১৮ লাখ ডোজ মর্ডানার ভ্যাকসিন।

বুধবার (২২ সেপ্টেম্বর) পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম তার ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে ৮৯ লাখ ডোজ ভ্যাকসিন আসার খবরটি জানিয়েছেন।  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী লিখেছেন, কোভ্যাক্সের নিয়মিত বরাদ্দের অংশ হিসেবে ১৮ লাখ ডোজ মডার্নার ভ্যাকসিন এবং যুক্তরাষ্ট্রের অনুদান দেয়া ৭১ লাখ ডোজ ফাইজারের ভ্যাকসিন বরাদ্দ পেয়েছি। এসব ভ্যাকসিন চলতি বছরের শেষ প্রান্তিকে পাঠাবে। আমরা এই সময়ের মধ্যে আরও ভ্যাকসিন বরাদ্দ পাওয়ার আশা করছি। যুক্তরাষ্ট্র ও কোভ্যাক্সকে ধন্যবাদ।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অক্টোবর মাস থেকে আবার গণটিকা কার্যক্রম চালানোর পরিকল্পনা করেছে সরকার। এ লক্ষ্যে আগামী চার-পাঁচ দিনের মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। প্রতি মাসে প্রায় ২ কোটি টিকা দেয়া হবে বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে