Dr. Neem on Daraz
Victory Day

সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা আসছে আজ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১, ০৮:৩৭ এএম
সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা আসছে আজ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ চীন থেকে ক্রয় করা সিনোফার্মের আরও ৫০ লাখ ডোজ টিকা ঢাকায় আসছে। চীনের তিয়ানজিয়ান বিমানবন্দর থেকে বাংলাদেশের ফ্লাইট ৫০ লাখ টিকা নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে বাণিজ্যিকভাবে কেনা এই টিকা ঢাকায় পৌঁছাবে।

ঢাকায় চীনা দূতাবাসে নিযুক্ত ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান এক ফেসবুক পোস্টে এ তথ্য জানান। দূতাবাস জানায়, 

হুয়ালং তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে জানান, ৫ মিলিয়ন ডোজ সিনোফার্মের টিকা বাংলাদেশের উদ্দেশে চায়নার তিয়ানজিয়ান বিমানবন্দর ছেড়েছে। সিনোফার্ম থেকে কেনা ৫০ লাখ টিকা আজ (শনিবার) সকালে ঢাকায় পৌঁছাবে।

এর আগে বাংলাদেশকে দুই দফায় ১১ লাখ টিকা উপহার দিয়েছে চীন। প্রথম দফায় দিয়েছে ৫ লাখ ডোজ এবং দ্বিতীয় দফায় দিয়েছে ৬ লাখ ডোজ।

এছাড়া বাণিজ্যিকভাবে কেনা ২০ লাখ টিকার প্রথম চালান ৩ জুলাই দেশে আসে। আর ১৭ জুলাই দ্বিতীয় দফায় আরও ২০ লাখ টিকা এসেছে। এরপর ৩০ জুলাই আসে আরও ৩০ লাখ টিকা।

এদিকে গত ১০ আগস্ট প্রথম বারের মতো কোভ্যাক্সের আওতায় ১৭ লাখ টিকা আসে চীন থেকে। আর দ্বিতীয় দফায় ১১ আগস্ট আরও ১৭ লাখ ৭০টি টিকা ঢাকায় আসে। 

গত ১২ মে প্রথমবার সিনোফার্মের ৫ লাখ ডোজ টিকা উপহার হিসেবে বাংলাদেশে পাঠায় চীন।  এরপর কয়েক দফায় বিশ্ব উদ্যোগ কোভ্যাক্সের আওতায়, উপহার এবং বাংলাদেশের ক্রয়কৃতসহ এখন পর্যন্ত চীন থেকে সিনোফার্মের মোট ২ কোটি ৩৫ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা এসেছে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে