Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

আন্তর্জাতিক ফুটবলে ফিরছে বাংলাদেশ


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২০, ০২:১১ পিএম
আন্তর্জাতিক ফুটবলে ফিরছে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ঢাকাঃ করোনাভাইরসের প্রাদুর্ভাবের কারণে গত মার্চের পর থেকে ঘরোয়া ও আন্তর্জাতিক সব রকম ফুটবল থেকে মাঠের বাহিরে রয়েছে বাংলাদেশ । অন্যদিকে বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্বের বাকি ম্যাচগুলো পিছিয়ে নেয়া হয়েছে ২০২১ সালে। তবে ফিফার এই উইন্ডোতে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার সুযোগ রয়েছে। ফলে দেশের মাটিতে ফুটবল ফেরাতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ফিফার এই উইন্ডোতে দুটি ম্যাচ খেলার সুযোগ থাকলেও বাফুফে চায় চারটি ম্যাচ। এর মধ্যেই নভেম্বরে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে আসার জন্য নেপাল ও শ্রীলঙ্কাকে আমন্ত্রণ পাঠিয়েছে বাফুফে। বাংলাদেশের প্রস্তাবে সাড়াও দিয়েছে নেপাল।

নেপালের নেপালডটকম এক প্রতিবেদনে জানানো হয়েছে, নভেম্বরে দুটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করবে নেপাল ফুটবল দল। আগামী ১১-১৯ নভেম্বরে ফিফা উইন্ডোতে ঢাকায় এসে প্রীতি ম্যাচ খেলতে রাজি হয়েছে।

এ বিষয়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সংবাদ মাধ্যমকে বলেন, 'যেহেতু আমরা আগেই ওদের কাছে প্রীতি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছিলাম, সেটা মৌখিকভাবে মেনে নিয়েছে নেপাল। ওরা নভেম্বরে বাংলাদেশে খেলতে আসবে।'

আবু নাইম আরও জানান, নেপাল দল কবে এসে পৌঁছবে এবং ম্যাচ দুটি কবে অনুষ্ঠিত হবে তা আগামী সোমবারের মধ্যে চূড়ান্ত করা হবে। গত মার্চে ঘরোয়া ফুটবল বাতিল হওয়ার পর থেকেই মাঠের বাহিরে আছেন লামাল ভূঁইয়া,তপু বর্মণরা। অন্যদিকে নেপালের আসার কারণে দ্রুতই বাংলাদেশ কোচ জেমি ডে লন্ডন থেকে ঢাকায় এসে বাংলাদেশ দলকে অনুশীলন শুরু করবেন।

আগামীনিউজ/এএইচ