Dr. Neem on Daraz
Victory Day

রাজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ১২:১৮ পিএম
রাজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকাঃ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নিজস্ব কার্যালয় ‘রাজস্ব ভবন’-এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে আগারগাঁওয়ে নতুন এনবিআর ভবন উদ্বোধন করেন তিনি। পরে প্রধানমন্ত্রী ভবন উদ্বোধন উপলক্ষে মোনাজাতে অংশ নেন এবং রাজস্ব ভবন পরিদর্শন করেন। এসময় এনবিআর চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুমিনসহ রাজস্ব বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত নতুন ভবন নির্মাণে ৪১২ কোটি টাকা ব্যয় হয়েছে বলে এনবিআর সূত্রে জানা যায়। নতুন ভবনে এরই মধ্যে বৃহত্তর করদাতা ইউনিট (ভ্যাট) ও এনবিআরের আয়কর বিভাগ স্থানান্তরিত করা হয়েছে।

এছাড়া ট্যাক্স আপীলাত ট্রাইব্যুনাল ১ জানুয়ারি থেকে সেখানে অফিস করছে। উদ্বোধনী অনুষ্ঠানের পর ৬ ফেব্রুয়ারি থেকে এনবিআর চেয়ারম্যান সেখানে অফিস করবে বলে জাতীয় রাজস্ব বোর্ড সূত্রে জানা যায়। তবে এনবিআরের অন্যান্য দপ্তরের স্থানান্তর কার্যক্রম শেষ করতে ফেব্রুয়ারি মাঝামাঝি সময় লেগে যাবে এবং পুরোদমে নতুন ভবনে অফিস কার্যক্রম শুরু হবে মার্চের প্রথম দিকে বলে জানা যায়।

এদিকে রাজস্ব দিতে জনসচেতনতা বৃদ্ধি ও রাজস্ববান্ধব মানসিকতা বিকাশের লক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দুই দিনব্যাপী সম্মেলনের আয়োজন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। কিছুক্ষণের মধ্যে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এর আগে সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নবনির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে