Dr. Neem on Daraz
Victory Day

দেশে একদিনে টিকা নিলেন আরও ৪ লাখ ৩২ হাজার ৮৬৩ জন


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১, ০৮:৩৬ এএম
দেশে একদিনে টিকা নিলেন আরও ৪ লাখ ৩২ হাজার ৮৬৩ জন

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই ডোজ মিলিয়ে আরও ৪ লাখ ৩২ হাজার ৮৬৩ জন করোনাভাইরাসের টিকা নিয়েছেন। এর মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ২ লাখ ৭৪ হাজার ২০৪ জন। একই সময়ে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ লাখ ৫৮ হাজার ৬৫৯ জন। এ নিয়ে দেশে টিকা গ্রহণকারীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ কোটি ৬৪ লাখ ৯৯ হাজার ৫৫৫ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ  ১ লাখ ৩৭ হাজার ৯১২ জন ও নারী ১ লাখ ৩৬ হাজার ২৯২ জন। আর দ্বিতীয় ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ ৮৩ হাজার ৬২৪  জন ও নারী ৭৫ হাজার ৩৫ জন।

গত ৭ ফেব্রুয়ারি শুরু হয় দেশে টিকাদান কর্মসূচি। সব মিলিয়ে এখন পর্যন্ত মোট ৫ কোটি ৬৪ লাখ ৯৯ হাজার ৫৫৫ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৩ কোটি ৭৭ লাখ ৪৬ হাজার ৫৩১ জন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ কোটি ৮৭ লাখ ৫৩ হাজার ২৪ জন।

আজ পর্যন্ত মোট টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন ৫ কোটি ৪০ লাখ ৬৩ হাজার ৩৬২জন। তাদের মধ্যেতাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) মাধ্যমে নিবন্ধন করেছেন ৫ কোটি ৩৩ লাখ ২৯ হাজার ৫৩৮ জন এবং পাসপোর্টের মাধ্যমে ৭ লাখ ৩২ হাজার ৮২৪ জন।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে