Dr. Neem on Daraz
Victory Day

দেশে ৫ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৬৯ ডোজ করোনা টিকার প্রয়োগ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১, ১২:৩৪ পিএম
দেশে ৫ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৬৯ ডোজ করোনা টিকার প্রয়োগ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ দেশে ৫ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৬৯ ডোজ করোনা টিকার প্রয়োগ হয়েছে। প্রথম ডোজ নিয়েছেন ৩ কোটি ৬৯ লাখ ১৯ হাজার ৩৪৭ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ৭২২ জন। 

চলতি বছরের ২৭ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকাদান কর্মসূচি উদ্বোধনের পর থেকে সোমবার (১১ অক্টোবর) পর্যন্ত দেশে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে অ্যাস্ট্রাজেনেকার টিক নিয়েছেন ১ কোটি ৩২ লাখ ৪০ হাজার ৪০৭ জন। তাদের মধ্যে প্রথম ডোজ ৭৮ লাখ ১৪ হাজার ৪৫৭ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৪ লাখ ২৫ হাজার ৯৫০ জন।

প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে ফাইজারের টিকা নিয়েছেন ৩ লাখ ২ হাজার ৮২২ জন। তাদের মধ্যে প্রথম ডোজ ২ লাখ ৪৮ হাজার ৯৪৫ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৩ হাজার ৮৭৭ জন।

সিনোফার্মের টিকা নিয়েছেন সর্বমোট ৩ কোটি ৬৪ লাখ ৮৯ হাজার ৮৪১ জন। তাদের মধ্যে প্রথম ডোজ ২ কোটি ৬১ লাখ ৬৬ হাজার ৪৪৯ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ কোটি ৩ লাখ ২৩ হাজার ৩৯২ জন।

এছাড়া মর্ডানার সর্বমোট টিকা গ্রহণকারীর সংখ্যা ৫১ লাখ ৭৯ হাজার ৯৯৯ জন। তাদের মধ্যে প্রথম ডোজ ২৬ লাখ ৮৯ হাজার ৪৯৬ জন ও দ্বিতীয় ডোজ গ্রহণকারী ২৪ লাখ ৯০ হাজার ৫০৩ জন।

টিকা গ্রহণের জন্য ১১ অক্টোবর পর্যন্ত জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৫ কোটি ২৬ লাখ ৭৬ হাজার ৩৫৮ জন এবং পাসপোর্টের মাধ্যমে ৬ লাখ ৯৩ হাজার ৬৯৯ জনসহ মোট ৫ কোটি ৩৩ লাখ ৩৭ হাজার ৫৭ জন নিবন্ধন করেছেন।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে