Dr. Neem on Daraz
Victory Day

বলিউডের বরেণ্য নির্মাতা প্রদীপ সরকার আর নেই


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ১২:০৩ পিএম
বলিউডের বরেণ্য নির্মাতা প্রদীপ সরকার আর নেই

ঢাকাঃ পরিণীতা, লাগা চুনরি মে দাগ, মর্দানি, হেলিকপ্টার ইলার মতো জনপ্রিয় বলিউড সিনেমার পরিচালক প্রদীপ সরকার আর নেই। 

শুক্রবার (২৪ মার্চ) রাত সাড়ে ৩টায় তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৭। বেশ কিছুদিন ধরেই তিনি কিডনিসংক্রান্ত রোগে ভুগছিলেন। শুক্রবার বিকেল ৪টা নাগাদ সান্তাক্রুজ শ্মশানে তার শেষকৃত্য হবে।

প্রদীপ সরকারের মৃত্যু সংবাদ সামাজিক মাধ্যমে জানিয়েছেন নির্মাতা হংসল মোহতা। নিজের টুইটারে শুক্রবার (২৪ মার্চ) সকালে তিনি লিখেছেন, প্রদীপ সরকার, ‘দাদা, আপনার আত্মার শান্তি হোক।’

জানা গেছে, অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন প্রদীপ। আজ শুক্রবার ভারতের স্থানীয় সময় ভোর সাড়ে তিনটায় মৃত্যু হয় তার। তার এক আত্মীয় জানান, অনেক দিন ধরেই শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। ডায়ালাইসিস করা হয়েছে তার। তারপরও রক্তে পটাশিয়ামের মাত্রা বিপুল হারে কমছিল। সেই অবস্থাতেই চিকিৎসা চলছিল তার। তবে শেষরক্ষা হল না। আজ শুক্রবার বিকেল ৪টায় সান্তাক্রুজে দাহ করা হবে তাকে।

প্রদীপ সরকারের জন্ম কলকাতায়। তিনি ‍‍‘দিল্লি কলেজ অব আর্ট‍‍’ থেকে গোল্ড মেডেল নিয়ে স্নাতক হন ১৯৭৯ সালে। বাঙালি পরিচালক হলেও মূলত মুম্বইয়েই কাজ করতেন প্রদীপ। তার ক্যারিয়ার শুরু হয়েছিল বিজ্ঞাপন নির্মাণের মাধ্যমে। সংখ্যায় কম হলেও প্রদীপের প্রতিটি ছবি সফল হয়েছিল। ২০০৫ সালে ‘পরিণীতা’ ছবি দিয়ে পরিচালনায় আসেন প্রদীপ। ২০০৭ সালে ‘লাগা চুনরি মে দাগ’ দর্শকের মন ছুঁয়ে যায়। এরপর আরও একাধিক সিনেমার মাধ্যমে আলোচনায় আসেন তিনি।

প্রদীপের মৃত্যুতে শোকস্তব্ধ বি-টাউন।। হংসল মেহতার পর অভিনেতা অজয় দেবগন, মনোজ বাজপেয়ীসহ আরও অনেকে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে