Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

হিন্দি সিনেমায় সিয়াম, নায়িকা বলিউডের মিথিলা


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মে ২১, ২০২২, ১০:১৮ এএম
হিন্দি সিনেমায় সিয়াম, নায়িকা বলিউডের মিথিলা

ঢাকাঃ বলিউডের সিনেমায় নাম লেখালেন অভিনেতা সিয়াম আহমেদ। ভারতের কলকাতার খিদ্দারপুরের মুসলিম নারী বক্সার শামার ওপর ভিত্তি করে নির্মাণ হতে যাওয়া ছবিতে দেখা যাবে তাকে। এ সিনেমার নাম ‘ইন দ্য রিং (স্টোরি অব এ বোরকা বক্সার)’।

হিন্দি ভাষার সিনেমায় অভিনয়ের বিষয়টি সিয়াম আহমেদ নিজেই নিশ্চিত করলেন।

তিনি জানান, “এটা প্রায় চার মাস আগের ঘটনা। আমার একটি সিনেমার সম্পাদনার কাজ চলছিল ভারতে। তখন সেই স্টুডিওতে ছিলেন এই সিনেমার (ইন দ্য রিং) প্রযোজক। তিনি আমার পারফরমেন্স দেখে পছন্দ করেন। এরপর সম্পাদকের কাছ থেকে আমার নাম্বার নিয়ে যোগাযোগ করেন। অনলাইনে অডিশন দিলাম। মাস তিনেক আগে তারা আমাকে কনফার্ম করেন, তাদের সিনেমার ‘রওশন’ চরিত্রে অভিনয়ের জন্য।”

এ ছবিতে সিয়ামের সঙ্গে দেখা যাবে বলিউড অভিনেত্রী মিথিলা পালকারকে। আরও অভিনয় করবেন জাভেদ জাফেরি।

ছবিটি নিয়ে কতটা উত্তেজিত সিয়াম? এ প্রশ্ন রাখলে তিনি বলেন, 'ভালোলাগা তো অবশ্যই আছে। এখন সিনমাটির চরিত্রটি নিয়ে আমি বেশি ভাবছি। কিভাবে আমার চরিত্রটি আমি উতরে যাবো সেটা নিয়েই বেশি উত্তেজনা কাজ করছে।'

এটা হিন্দি নাকি ইংরেজি, কোন ভাষার সিনেমা হবে? এমন প্রশ্নের জবাবে সিয়াম বলেন, ‘এভাবে আসলে বলা যাবে না। কারণ সিনেমার চরিত্রগুলোর ভাষা থাকবে উর্দু আর হিন্দি। আবার এটা বানাচ্ছে যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান। সুতরাং বলতে পারি, মার্কিন প্রতিষ্ঠানের হিন্দি ভাষার সিনেমা করছি।’

সিয়াম আহমেদ জানালেন, চলতি বছরের শেষ দিকে তিনি এই সিনেমার জন্য শিডিউল দিয়েছেন। সেই মোতাবেক তার শুটিং হবে।

হিন্দি ভাষার সিনেমাটি পরিচালনা করবেন মার্কিন যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র নির্মাতা অলকা রঘুরাম, যিনি এর আগে কলকাতার মুসলিম নারী বক্সারদের নিয়ে ‘বোরকা বক্সার’ শিরোনামে ডকুমেন্টারি পরিচালনা করেছিলেন।

সিনেমাটির বিষয়বস্তু কলকাতার খিদ্দারপুরের নারী মুসলিম বক্সিং সম্প্রদায়কে ঘিরে।

গল্পটা এগোবে ১৭ বছর বয়সী বক্সার শামাকে কেন্দ্র করে। যিনি তার আন্টিকে হত্যার অভিযোগে আটক হন। প্রেক্ষাপটে বক্সিং থাকলেও সিনেমাটি হবে মনস্তাত্ত্বিক থ্রিলার ঘরানার।

একমাত্র বাংলাদেশি হিসেবে ‘ইন দ্য রিং’ সিনেমায় যুক্ত হয়েছেন সিয়াম আহমেদ।

‘ইন দ্য রিং’-এর প্রযোজনায় আছেন সিঙ্গাপুর ভিত্তিক দর্পন গ্লোবালের শ্রেয়শি সেনগুপ্ত, ভারতের ওরিজন গ্লোবালের সৌভিক দাশগুপ্ত। আর নির্বাহী প্রযোজক হিসেবে আছেন লস অ্যাঞ্জেলসের রিক অ্যামব্রোস। বর্তমানে প্রযোজক-পরিচালকরা অবস্থান করছেন কান উৎসবে। সেখানকার বাণিজ্যিক বিভাগ ‘মার্শে দু ফিল্ম’-এ সিনেমাটির সহ-প্রযোজক খুঁজতে সেখানে গেছেন তারা।

২০২২ সালের ডিসেম্বরে সিনেমাটির দৃশ্যধারণ শুরু হবে।

এমবুইউ