Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

আবারও সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন জয়া


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মে ১৯, ২০২২, ০১:৪৭ পিএম
আবারও সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন জয়া

ঢাকাঃ জয়া আহসান অভিনয়ের দ্যুতি ছড়িয়ে চলেছেন দুই বাংলায়। স্বীকৃতিস্বরূপ তার ঝুলি ভরে যাচ্ছে প্রশংসা আর পুরস্কারে। সেই ধারাবাহিকতায় অর্জনের তালিকায় এবার যুক্ত হলো আনন্দলোক পুরস্কার।

বিনি সুতোয় চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে এই সম্মাননা পেয়েছেন তিনি। এর মাধ্যমে ১০ বছর পর আবার শুরু হলো আনন্দলোক পুরস্কার প্রদান।

দুই মাস আগে ‘বিনি সুতোয়’ সিনেমার জন্য জিও ফিল্মফেয়ার পুরস্কারে সেরা অভিনয়শিল্পীর সম্মাননা পান তিনি। সেই সিনেমার জন্যই এবার পেলেন এই পুরস্কার।

পশ্চিমবঙ্গের আইটিসি রয়্যাল বেঙ্গল মিলনায়তনে ১৮ মে এ আয়োজন হয়। চলচ্চিত্র, টেলি সিরিয়াল, ওয়েব সিরিজের বিভিন্ন শাখায় দেয়া হয় এ পুরস্কার।

জয়া আহসান পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় ধন্যবাদ জানান নির্মাতা অতনু ঘোষকে।

তার ভাষায়, ‘‘শ্রেষ্ঠ অভিনেত্রীর আনন্দলোক পুরস্কার হাতে এলো। দীর্ঘ ১০ বছর পর আবার টলি পাড়ায় পুরস্কারের পসরা সাজালো আনন্দলোক। এই পুরস্কার অনেক দিক থেকে ভীষণ স্পেশাল আমার কাছে। অতনু ঘোষের ‘বিনি সুতোয়’ আসলে স্বপ্ন দেখতে শেখায়, ইচ্ছে মতোন বাঁচার সমীকরণ জানিয়ে যায়। শ্রাবণীর পরতে পরতে স্বপ্নের সেই বুনন। অতনু দা, এমনি করেই বার বার আলো করে রেখো আমাদের।’’

অন্যদিকে আনন্দলোক কর্তৃপক্ষকে লক্ষ্য করে বলেন, ‘আপনাদের কাছে কৃতজ্ঞতা এই জন্য, শ্রাবণীর ইচ্ছে মতো বাঁচার কাহিনী ঘিরেই আমায় সেরা অভিনেত্রী নির্বাচন করলেন আপনারা। সামনের যাত্রাপথ স্বপ্নময় হোক।’

‘বিনি সুতোয়’ মুক্তি পায় গত বছর। জয়া অভিনয় করেছেন শ্রাবণী বড়ুয়া নামের একটি চরিত্রে। সিনেমাটিতে দেখা যায় টেলিভিশনের একটি গেম শোতে অডিশন দিতে যায় শ্রাবণী। তার মতোই অডিশন দিতে আসে কাজল সরকার। ফেরার পথে দুজনের মধ্যে চেনাজানা হয়। এগিয়ে যায় সিনেমার গল্প। এতে কাজলের চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী।

এমবুইউ