Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

মারা গেছেন মঞ্চাভিনয়ের দিকপাল শাঁওলি মিত্র


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ০৯:৪৬ এএম
মারা গেছেন মঞ্চাভিনয়ের দিকপাল শাঁওলি মিত্র

শাঁওলি মিত্র। ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ মঞ্চ-দুনিয়ার দিকপাল ব্যক্তিত্ব অভিনেত্রী শাঁওলি মিত্র মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

রোববার (১৬ জানুয়ারি) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে দক্ষিণ কলকাতার বাড়িতে মারা যান তিনি। প্রবাদপ্রতীম অভিনেতা শম্ভু মিত্র এবং তৃপ্তি মিত্র দম্পতির মেয়ে শাঁওলি মিত্র। অভিনেতা, পরিচালক, নাটক লেখক হিসেবে ব্যাপক খ্যাতি রয়েছে তার।

ইন্ডিয়া টুডে’র খবরে বলা হয়েছে, রোববার স্থানীয় সময় তিনটা ৪০ মিনিটে শাঁওলি মিত্রের মৃত্যু হয়। পরে জনসমাগম এড়িয়ে তার শেষকৃত্য সম্পন্ন হয় বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠ বন্ধু ও থিয়েটার কর্মী অর্পিতা ঘোষ।

অর্পিতা জানান, শাঁওলি মিত্র হৃদযন্ত্র সংক্রান্ত অসুস্থতায় ভুগলেও হাসপাতালে ভর্তি হতে অস্বীকৃতি জানান। রবিবার তার পরিস্থিতির অবনতি হয়। তিনি জানান, মৃত্যুর আগে শেষ ইচ্ছাপত্র রেখে গেছেন শাঁওলি। তাতে শেষকৃত্য জনসমাগম এড়িয়ে সম্পন্ন করার কথা বলা হয়েছে।

প্রয়াত পরিচালক ঋত্বিক ঘটকের ‘যুক্তি তক্কো আর গপ্পো’ ছবিতে ‘বঙ্গবালা’র চরিত্রে অভিনয় করেন শাঁওলি মিত্র। ‘বিতত বীতংস’, ‘ডাকঘর’, ‘পুতুলখেলা’, ‘একটি রাজনৈতিক হত্যা’র মতো একাধিক কালজয়ী নাটকেও অভিনয় করেছেন তিনি।

২০০৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন শাঁওলি মিত্র। এছাড়াও সম্মানিত হয়েছেন সঙ্গীত-নাটক অকাদেমি (২০০৩) এবং বঙ্গ-বিভূষণ (২০১২) সম্মানে।

আগামীনিউজ/বুরহান