Dr. Neem on Daraz
Victory Day

ইউটিউবে মুক্তি পাচ্ছে সিমলা-মামুনের নিষিদ্ধ সিনেমা


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১, ০২:১৮ পিএম
ইউটিউবে মুক্তি পাচ্ছে সিমলা-মামুনের নিষিদ্ধ সিনেমা

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সম্প্রতি দেশের সেন্সর বোর্ড সর্বসাধারণের জন্য প্রদর্শন নিষিদ্ধ করে ‘প্রেমকাহন’ সিনেমাটি। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা সিমলা অভিনীত সর্বশেষ এই সিনেমাটির নাম প্রথমে ছিল ‘নিষিদ্ধ প্রেমের গল্প’। এরপর সেন্সর বোর্ডের আপত্তির কারণে নাম বদলে রাখা হয় ‘প্রেমকাহন’। কিন্তু তাতেও মেলেনি ছাড়পত্র। তাই প্রেক্ষাগৃহে নয়, ইউটিউবেই ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ নামে সিনেমাটিকে মুক্তি দিতে চলেছেন এর নির্মাতা রুবেল আনুশ।

সিনেমাটি গত ২৭ অক্টোবর সেন্সর বোর্ড সদস্যরা দেখে এবং ২ নভেম্বর নিষিদ্ধের সিদ্ধান্ত জানায় তারা। সিদ্ধান্তের পক্ষে কয়েকটি কারণও উল্লেখ করা হয়। এগুলোর মধ্যে সিনেমাটির গল্পে লাশের সঙ্গে যৌন সম্পর্ক, নায়ক-নায়িকার মধ্যে অসম প্রেম ও মাত্রাতিরিক্ত গালাগালি রয়েছে। এগুলো সাধারণ দর্শকের দেখার উপযুক্ত নয়। এ কারণেই এটাকে নিষিদ্ধ করা হয়।

তবে এসব অভিযোগ মানতে নারাজ নির্মাতা। তার মতে, সিনেমায় কোনো অ্যাডাল্ট দৃশ্য নেই। গালি ছিল, সেটাও মিউট করে দিয়েছেন। এরপরও কেন নিষিদ্ধ করা হয়েছে, তার বোধগম্য নয়।

সেন্সর বোর্ড ৩০ দিনের মধ্যে তাদের আদেশের বিরুদ্ধে আপিল করার সুযোগ রেখেছে। কিন্তু সে পথে হাঁটছেন না নির্মাতা। কারণ তিনি মনে করেন, এতে কোনো লাভ হবে না। তাই আগামী ২৫ নভেম্বর ‘সিনেমা কটেজ’ নামের একটি ইউটিউব চ্যানেলে সিনেমাটি মুক্তি দেওয়া হবে।

পরিচালক রুবেল আনুশ বলেন, ‘আপিল করলেও ওই একই রকম ফলাফল আসত। দৃশ্য কাটতে হতো বা সংলাপ ফেলে দিতে হতো। আমি চাইনি সেগুলো করতে। কারণ এতে আমার সিনেমা আর সিনেমা থাকবে না।’ তিনি আরো বলেন, ‘আমার জন্য অনেক বাজেটের সিনেমা এটি। এত টাকা তো আর ইউটিউব থেকে আসবে না। আমরা প্রফিট শেয়ারিংয়ের মাধ্যমে সিনেমাটি এ প্ল্যাটফর্মে মুক্তি দিচ্ছি।’

‘নিষিদ্ধ প্রেমের গল্প’ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন সিমলা ও ‘ঘেটুপুত্র কমলা’খ্যাত মামুন। কলেজ পড়ুয়া এক তরুণের সঙ্গে বিদেশ থেকে পড়াশোনা সম্পন্ন করে আসা এক তরুণীর প্রেমের গল্প তুলে ধরা হয়েছে এতে।

‘নিষিদ্ধ প্রেমের গল্প’-এ আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, শিমুল খান, মুসা, বাপ্পি, টুটুল চৌধুরী, পুলক হায়দার, শিশির আহমেদ, লাবণী, আফরিন, সাদিয়া, বাদলসহ অনেকে।

আগামীনিউজ/বুরহান​​​​​

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে