Dr. Neem
Dr. Neem Hakim

মুক্তি পেয়েছে ঢাকা ড্রিম


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ০৭:৩৯ পিএম
মুক্তি পেয়েছে ঢাকা ড্রিম

ছবিঃ সংগৃহীত

 

ঢাকাঃ প্রান্তিক মানুষের নগরকেন্দ্রিক যে স্বপ্ন, সে স্বপ্ন আবহমান কালের। কিন্তু সে নগর কি সবার স্বপ্নকে ধারন করতে পারে? তবু কেন আসে মানুষ রাজধানী শহরে? কোন স্বপ্ন নিয়ে? বাস্তবের চেয়েও সত্য যে স্বপ্ন, স্বপ্নের চেয়েও অধিক যে সত্য, সে স্বপ্ন ও সত্যের আরেক নাম- ঢাকা ড্রিম! এ নামে সিনেমা নির্মাণ করেছেন 'সুতপার ঠিকানা' খ্যাত নির্মাতা প্রসূন রহমান। তার সিনেমাটি দীর্ঘ প্রতীক্ষা শেষে, শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। নন্দিত চলচ্চিত্রকার তারেক মাসুদের যোগ্য শিষ্য প্রসূন রহমান।

তিনি জানান, তার 'ঢাকা ড্রিম' শুক্রবার থেকে ছয়টি হলে দেখা যাবে। ছবিটি মুক্তি পেয়েছে স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), স্টার সিনেপ্লেক্স (সনি স্কয়ার, মিরপুর), যমুনা ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলি সিনেমা, সিনেস্কোপ (নারায়ণগঞ্জ) ও কিশোরগঞ্জের কুলিয়ারচরের রাজ সিনেমা হলে।

পরিচালক বলেন, অভ্যন্তরীন বাস্তুচ্যুতি, জীবিকার প্রয়োজন ও উন্নত জীবনের আশায় নগরমুখি হওয়া প্রান্তিক মানুষের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প নিয়ে নির্মিত স্বাধীনধারার চলচ্চিত্র ‘ঢাকা ড্রিম’।

ছবিতে গুরুত্বপূর্ণ কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন- ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, শাহাদাত হোসেন, জয়ীতা মহলানবীশ, পূর্ণিমা বৃষ্টি, আবদুল্লাহ রানা, হিন্দোল রায়, শাহরিয়ার সজীব, নাইরুজ সিফাত, ইকবাল হোসেন, সুজাত শিমুল, আরশ খান, সায়মা নীরা এবং প্রয়াত এসএম মহসীন সহ আরো অনেকে।

চলচ্চিত্রটির সংগীতায়োজনে রয়েছেন বরেণ্য কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ।

আগামীনিউজ/শরিফ