Dr. Neem
Dr. Neem Hakim

অস্ট্রেলিয়ার সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন অভিনেত্রী বাঁধন


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১, ০২:৫৪ পিএম
অস্ট্রেলিয়ার সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন অভিনেত্রী বাঁধন

আজমেরী হক বাঁধন। ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের সুবাদে বাংলাদেশের অভিনেত্রী আজমেরী হক বাঁধন অস্ট্রেলিয়ার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এর ১৪ তম আসরে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন। এর  মাধ্যমে  প্রথম কোনো বাংলাদেশী অভিনেত্রী মর্দাদাপূর্ণ এই আসরে জায়গা পেলেন।

বুধবার (১৩ অক্টোবর) অ্যাওয়ার্ডসের পুরস্কার কর্তৃপক্ষ  আয়োজনে মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে। তালিকায় বাঁধনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস।

এমন উৎসবে মনোনয়ন পেয়ে  উচ্ছ্বাস প্রকাশ করেছেন  অভিনেত্রী  বাঁধন। তিনি বলেন, এটা দারুণ খুশির ও গর্বের খবর আমার জন্য। তবে আমি নই এই মনোনয়ন মূলত নির্মাতা সাদ পেয়েছেন। কেননা তিনিই বাঁধনকে বানিয়েছেন রেহানা মরিয়ম নূরের মাধ্যমে। সবাই আমার জন্য দোয়া করবেন যেনো আমাদের রেহানা মরিয়ম নুর জয়ী হয়।'

পূর্ব ও দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া, ও ওশেনিয়া ঘিরে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চল। এই অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেওয়া হচ্ছে। এটি প্রদান করে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।

জানা গেছে, ১৪তম এশিয়া-প্যাসিফিক অ্যাওয়ার্ডসের বিজয়ীদের নাম ঘোষণা করা হবে আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে। এ বছর ২৫টি দেশের ৩৮টি সিনেমা লড়ছে পুরস্কারের জন্য।

উল্লেখ্য, একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এর গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি।

১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন। এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

পোটোকল ও মেট্রো ভিডিও’র ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া।

আগামীনিউজ/বুরহান