Dr. Neem
Dr. Neem Hakim

কাপিল শর্মার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১, ১১:১৪ এএম
কাপিল শর্মার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

ছবি: সংগৃহীত

ঢাকাঃ জনপ্রিয় হিন্দি রিয়েলিটি শো ‘দ্য কাপিল শর্মা শো’ নিয়ে এবার শুরু হয়েছে বিতর্ক। সঞ্চালক কাপিল শর্মার বিরুদ্ধে অনুষ্ঠানটিতে আদালত অবমাননার অভিযোগে একটি এফআইআর দায়ের করা হয়েছে মধ্যপ্রেদেশের একটি জেলা আদালতে। অভিযোগ করা হয়েছে অনুষ্ঠানে আদালতের আবহ সৃষ্টি করে সেখানে মদ্যপানের দৃশ্য দেখিয়ে আদালত অবমাননা করেছেন কাপিল।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, ভারতের মধ্যপ্রদেশের শিবপুর জেলার আদালতে মামলাটি দায়ের হয়েছে। স্থানীয় এক আইনজীবী সি জে এম আদালতে মামলা দায়ের করেন। ১ অক্টোবর এর প্রথম শুনানি।

শোয়ের বিরুদ্ধে অভিযোগ, এর একটি পর্বে কোর্টরুমে মধ্যপান করার দৃশ্য দেখানো হয়। একটি আদালতের প্রেক্ষাপটে মদ্যপান করার দৃশ্য দেখানো অসম্মানজনক বলে দাবি করেছেন এই আইনজীবী। এছাড়া শো-তে নারীদের বিরুদ্ধে খারাপ মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ।

সংবাদমাধ্যমে এই আইনজীবী বলেন, ‘এটি আদালতকে অবমাননা করা ছাড়া আর কিছুই নয়। ফলে শোয়ের বিরুদ্ধে ৩৫৬/৩ ধারায় মামলা দায়ের করেছি। এই ধরনের নিম্নমানের প্রদর্শনী নিন্দনীয়। এসব বন্ধ হওয়া দরকার।’

জানা গেছে, ২০২০ সালের ১৯ জানুয়ারি প্রথম দৃশ্যটি টেলিভিশনের পর্দায় সম্প্রচার করা হয়। এরপর চলতি বছর ২৪ এপ্রিল আবারো সম্প্রচার হয়েছে। তারপর সম্প্রতি মামলাটি দায়ের হয়।