Dr. Neem on Daraz
Victory Day

বিবিসির এশিয়ান নেটওয়ার্কে সেরা নুসরাত ফারিয়া


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ২৮, ২০২১, ০২:০৯ পিএম
বিবিসির এশিয়ান নেটওয়ার্কে সেরা নুসরাত ফারিয়া

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বিবিসির এশিয়ান নেটওয়ার্ক রেডিও চ্যানেল বছরব্যাপী এক অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এতে ধারাবাহিকভাবে তুলে ধরা হবে নতুন প্রজন্মের প্রায় ৫০ জন তরুণ-তরুণীদের কথা। যাদের সবাই বাংলাদেশি সংস্কৃতির সঙ্গে যুক্ত। এই তালিকায় আছেন বাংলাদেশি চিত্রনায়িকা নুসরাত ফারিয়া।

আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, এই উদযাপনে তাদের মূল ফোকাস ব্রিটেনে বাংলাদেশি বংশোদ্ভুত তরুণ প্রজন্মের কাজ ও সাফল্যকে তুলে ধরা। সেসঙ্গে বাংলাদেশের বিভিন্ন ইস্যুতে তাদের মতামত এবং তাদের বাংলাদেশি ঐতিহ্যকে তারা কীভাবে দেখে, তা তুলে ধরা।

এদিকে, নুসরাত ফারিয়া দেশে থাকলেও এই তালিকায় যুক্ত হওয়ার কারণ ইউনিভার্সিটি অব লন্ডনে তার পড়াশোনা। তিনি এই বিশ্ববিদ্যালয়ের আইনের ছাত্রী।

নুসরাত ফারিয়া বলেন, ‘এটা সত্যিই খবুই সম্মানের। এ আয়োজনে অংশ নেওয়া বেশিরভাগ তরুণ-তরুণী যুক্তরাজ্যে বসবাসকারী। সফল এই উদীয়মানদের কাতারে আমার নামটি রাখাতেও সম্মানিত বোধ করছি।’

এশিয়ান নেটওয়ার্ক চ্যানেলের প্রধান আহমেদ হুসেন বলেন, ‘আমরা শুধু স্বাধীনতার ৫০ বছরের দিকেই ফিরে তাকাতে চাইছি না, আগামী ৫০ বছরের দিকেও আমরা তাকাতে চাই। আমরা চাই বিশ্ববাসীকে তাদের কাহিনি শোনাতে, যাতে ৫০ বছর পরেও সেই সংগ্রামের দিনগুলোর কথা বিশ্বের মানুষ জানতে পারে।’

তরুণ-তরুণীদের বিশেষ এই অনুষ্ঠানমালার শুরু হয়েছে গত ২২ মার্চ। শুরুটা হয় র‍্যাপ ও বাংলা হিপ-হপ সংগীতের পথিকৃৎ শিল্পী অনিক খানের সঙ্গে এশিয়ান নেটওয়ার্কের একটি বিশেষ সাক্ষাৎকার দিয়ে।

এই অনুষ্ঠানে আরও আছেন নৃত্যশিল্পী আকরাম খান, কৌতুকাভিনেতা আলী শাহআলম (মঞ্চে পরিচিত আলী অফিসিয়াল নামে), ব্রিটিশ টিভি শেফ ও টিভি উপস্থাপক নাদিয়া হুসেন, এমপি রুশনারা আলি, গায়ক মামজি স্ট্রেঞ্জারসহ (আসল নাম মুহাম্মদ মুমিথ আহমেদ) আরও অনেকে।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে