Dr. Neem on Daraz
Victory Day

সারা বিশ্বে ‘পাঠান’র আয় ৮৫০ কোটি রুপি


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৪:৩২ পিএম
সারা বিশ্বে ‘পাঠান’র আয় ৮৫০ কোটি রুপি

ঢাকাঃ বয়কট গ্যাংয়ের মুখে ঝামা ঘষে দিয়ে একের পর এক রেকর্ড ভাঙছে ‘পাঠান’ সিনেমা। ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে সিনেমা। এরইমধ্যে পেরিয়ে গেছে ১২ দিন। এই ক’দিনে বক্স অফিরে রীতিমতো ঝড় তুলেছে এই ছবি।

এতদিন পর্যন্ত ভারতে সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের ছবি ছিল ‘দঙ্গল’। ৩৮৭.৩৮ কোটি রুপি ছিল আমির খানের ব্লকবাস্টার ছবির আয়। তালিকায় এর পরেই ছিল ‘সঞ্জু’ ও ‘ওয়ার’। ভারতে ওই ছবি দুটির উপার্জন ছিল যথাক্রমে ৩৪২.৫৩ কোটি ও ৩১৮ কোটি রুপি।

তবে গত শনিবার ‘পাঠান’ রোজগার করেছে ২৩ কোটি ২৫ লাখ রুপি। আর তার ফলেই ছবিটির ভারতের বাজারে রোজগারের অংক দাঁড়িয়েছে ৪০১.৪০ কোটি রুপি। তাতেই ভারতের মাটিতে সবচেয়ে সফল বলিউড ছবির শিরোপা পেল শাহরুখ খানের কামব্যাক ছবি।

গতকাল রোববার ছবির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে যে হিসাবে দেওয়া হয়েছে সেই অনুযায়ী সারা বিশ্বে ৭৮০ কোটি রুপি ব্যবসা করেছে ‘পাঠান’। ভারতে ছবির আয় ৪৮১ কোটি রুপি। আর বিদেশে ২৯৯ কোটি।

সোমবার সকালেই আবার ‘পাঠান’-এর ওয়ার্ল্ড ওয়াইড ব্যবসা নিয়ে টুইট করেন চলচ্চিত্র বিশেষজ্ঞ রমেশ বালা। তার দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এ দিন পর্যন্ত সারা বিশ্বে শাহরুখের ছবির আয় ৮৫০ কোটি রুপি।

মাত্র ১২ দিন হয়েছে ছবিটি মুক্তি পেয়েছে। অর্থাৎ ৯০০ কোটির ক্লাবে পৌঁছে যাওয়া শুধুমাত্র কিছু সময়ের অপেক্ষা। তারপরই শুরু হবে এক হাজার কোটির কাউন্টডাউন। চলচ্চিত্র বিশেষজ্ঞরা মনে করছেন, ‘পাঠান’ সেই মাইলস্টোনও ছুঁয়ে ফেলবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে