Dr. Neem on Daraz
Victory Day

শাহরুখের ‘পাঠান’ সিনেমা অনলাইনে ফাঁস হওয়ার অভিযোগ


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩, ০১:০৭ পিএম
শাহরুখের ‘পাঠান’ সিনেমা অনলাইনে ফাঁস হওয়ার অভিযোগ

ঢাকাঃ সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বড় পর্দায় হাজির হয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। দীর্ঘ পাঁচ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বুধবার (২৫ জানুয়ারি) বিশ্বের শতাধিক দেশে সাড়ে ৭ হাজারের বেশি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে তার নতুন সিনেমা ‘পাঠান’।

এদিন ভোর ৬টা থেকে সিনেমা হলের বাইরে ভিড়। ভারতের প্রায় সব কটি বড় শহরের চিত্রই অনেকটা এই রকম। প্রথম দিনে সিনেমাটির টিকিট বিক্রির অঙ্ক ভেঙে দিয়েছে অতীতের সব রেকর্ড। চওড়া হাসি হল মালিক, ডিস্ট্রিবিউটরদের মুখে। সিনেমা বিশেষজ্ঞদের মতে, শাহরুখের হাত ধরেই ‘সুদিন’ ফিরছে বলিউডের।

তবে আশঙ্কা ছিল, যাতে কোনওভাবেই মুক্তির আগে সিনেমাটি অনলাইনে ফাঁস না হয়ে যায়! বারবার দর্শকদের আহ্বান জানিয়েছে সিনেমাটির প্রযোজক ‘যশরাজ ফিল্মস্‌’। আবেদন জানিয়েছিলেন শাহরুখও। তা সত্ত্বেও শেষরক্ষা হল না। মুক্তির কয়েক ঘণ্টা আগেই অনলাইনে ফাঁস হয়ে গেল ‘পাঠান’।

অভিযোগ উঠেছে ‘পাঠান’ সিনেমা এরই মধ্যে দেখা যাচ্ছে অনলাইনে এইচডি কোয়ালিটিতে। শুধু তা-ই নয় এটি ডাউনলোডও করা যাচ্ছে বলে জানা গেছে।

সূত্রের খবর, মুক্তির ঘণ্টা চারেক আগেই ‘ফিল্মি জিলা’, ‘অনলাইন মুভি ওয়াচ’, ‘তামিল রকার্স’-এর মতো অনলাইন সাইটে ছড়িয়ে পড়েছে সিনেমাটি। মুক্তির পর ‘টরেন্ট’-এও নাকি মিলছে ছবির ‘সিনেমা হল প্রিন্ট’।

শুধু হিন্দি নয়, তামিল ও তেলেগু ভাষাতেও নাকি এই সিনেমাটি দেখা যাচ্ছে অনলাইনে। সিনেমাটি কিছু কিছু ওয়েব সাইটে অনলাইনে স্ট্রিমিং-ও শুরু করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে তাতে দুশ্চিন্তার কারণ দেখছেন না সিনেমা ব্যবসার সঙ্গে জড়িতরা। রিপোর্ট বলছে, সপ্তাহের শেষে সিনেমাটি হাসতে হাসতে বক্স অফিসে ২০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলবে।

উল্লেখ্য, আজ (২৫ জানুয়ারি) মুক্তি পাওয়া ‘পাঠান’ সিনেমাটিতে শাহরুখ ছাড়াও দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম অভিনয় করেছেন। এটি সিদ্ধার্থ আনন্দ পরিচালনা করেছেন। দেশমাতৃকাকে সন্ত্রাসবাদীদের হাত থেকে বাঁচানোর এক সেনার গল্প বলবে এই সিনেমা।

জানা গেছে, সিনেমার অগ্রিম বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই প্রায় ১ লাখ টিকিট বিক্রি হয়ে যায়। এরই মাঝে ফিল্ম ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ পোস্ট করে লেখেন, ‘সিঙ্গেল স্ক্রিনগুলোকে পুনরুজ্জীবিত করছে পাঠান। রেকর্ড ভাঙা অ্যাডভান্স বুকিং, সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, ভারতজুড়ে অন্তত ২৫টি সিঙ্গেল স্ক্রিন, যেগুলো বন্ধ হয়ে গিয়েছিল। ‘পাঠান’ সিনেমা মুক্তির কারণে এই হলগুলো আবারও খুলেছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে