Dr. Neem on Daraz
Victory Day

সরানো হলো ‘ব্যাচেলর পয়েন্ট’-এর কয়েকটি পর্ব


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ১০:৫৫ এএম
সরানো হলো ‘ব্যাচেলর পয়েন্ট’-এর কয়েকটি পর্ব

ঢাকাঃ ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’ বর্তমানে তরুণ প্রজন্মের কাছে খুবই জনপ্রিয়। কাজল আরেফিন অমি নির্মিত এ নাটকটি ধ্রুব টিভি নামের ইউটিউব চ্যানেলে প্রচার হয়। বর্তমানে নাটকটির চতুর্থ সিজন চলছে।

সম্প্রতি প্রচারিত এ নাটকের কয়েকটি পর্বের সংলাপ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে জোর সমালোচনা শুরু হয়। এসব সংলাপকে ‘নোংরা’ বলে মন্তব্য করছেন নেটিজেনরা।

সমালোচনা ও আপত্তির মুখে সেসব পর্ব ইউটিউব থেকে সরিয়ে ফেলেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি। ধ্রুব টিভির ইউটিউব চ্যানেল ঘুরে দেখা যায়- চতুর্থ সিজনের ৭৪, ৭৫, ৭৬ ও ৭৭তম পর্ব মুছে ফেলা হয়েছে। পাশাপাশি ধ্রুব টিভির ভেরিফায়েড ফেসবুক পেজে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

দর্শকদের প্রতি সম্মান রেখে এ পোস্টে বলা হয়েছে— ‘ব্যাচেলর পয়েন্ট সিজন ফোরের সম্প্রতি প্রচারিত পর্বের কিছু সংলাপ নিয়ে সম্মানিত দর্শকবৃন্দ আপত্তি জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা করছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে। সম্মানিত দর্শকদের প্রতি সম্মান রেখে আমরা ব্যাচেলর পয়েন্ট সিজন ফোরের প্রচারিত আপত্তিকর পর্বগুলো আমাদের প্ল্যাটফর্ম থেকে ডিলিট করে দিয়েছি।’

পরবর্তীতে নাটক প্রচারের বিষয়ে আরও সজাগ থাকার প্রতিশ্রুতি দিয়ে এ পোস্টে বলা হয়েছে, ‘ভবিষ্যতে আমরা নাটক প্রচারের ক্ষেত্রে আরও সতর্ক হবো; যেন আমাদের সমাজ এবং সংস্কৃতির ওপর কোনো বিরূপ প্রভাব না পড়ে। দর্শকদের ভালোবাসাই আমাদের একান্ত চাওয়া। এই ভালোবাসা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।’

নাটকটির অন্যতম প্রধান চরিত্র পাশা। এটি রূপায়ন করেছেন মারজুক রাসেল। সম্প্রতি প্রচারিত পর্বে তাকে একটি সংলাপে বলতে শোনা যায়- ‘এই যৌনকর্মীর ছেলে’। মূলত, এই সংলাপ নিয়ে শুরুতে আপত্তি জানান নেটিজেনদের কেউ কেউ। তারপর পুরো নাটকে বিভিন্ন সংলাপে ব্যবহৃত গালি সামনে নিয়ে আসেন নেটিজেনরা। এসব অশ্লীল সংলাপ সমাজে বিরূপ প্রভাব ফেলছে— এই অভিযোগ করে নাটকটি বয়কটের ডাক দেন তারা। আর তাতে নেটিজেনদের বড় একটি অংশ সহমত পোষণ করেন।

‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিকের ২০১৭ সালে, চলতি বছরের শুরুর দিকে তৃতীয় মৌসুম শেষ হওয়ার পর চতুর্থ মৌসুমের প্রচার শুরু হয়। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— জিয়াউল হক পলাশ, মারজুক রাসেল, তৌসিফ মাহবুব, মিশু সাব্বির, চাষী আলম, শিমুল শর্মা, শরাফ আহমেদ জীবন, সাবিলা নূর, মনিরা মিঠু, ফারিয়া শাহরিন, পারসা ইভানা, আবদুল্লাহ রানা, পাভেল, মুসাফির বাচ্চু প্রমুখ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে