Dr. Neem on Daraz
Victory Day

৪৫ কোটি টাকার প্রতারণা মামলায় প্রবাসী গ্রেপ্তার


আগামী নিউজ | মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: মার্চ ৮, ২০২১, ০৫:৩৪ পিএম
৪৫ কোটি টাকার প্রতারণা মামলায় প্রবাসী গ্রেপ্তার

ছবি: আগামী নিউজ

নোয়াখালী:  বেসরকারী ব্যাংক ওয়ান ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক এবং শ্রেণি পেশার মানুষের নিকট থেকে প্রায় ৪৫ কোটি টাকা ঋণ নিয়ে বিদেশে পালিয়ে যাওয়া নূর আলম সবুজ (৩৫) নামের এক প্রবাসীকে গ্রেপ্তার করেছে সেনবাগ থানা পুলিশ। তার বিরুদ্ধে ৮টি মামলায় গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে।

গ্রেপ্তারকৃত নূর আলম সবুজ সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের সাদেকপুর গ্রামের আবু তাহেরের ছেলে।
সোমবার (৮ মার্চ) দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

সেনবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সবুজ চন্দ্র পাল জানান, নূর আলম সবুজ ২০১৯ সালের আগে কাবিলপুরে ইটভাটার ব্যবসা করতেন। সেময় অবস্থায় ওয়ান ব্যাংক থেকে ২৮ কোটি ৫৭ লাখ টাকাসহ উপজেলার বিভিন্ন ব্যাংকের শাখা, স্থানীয় ব্যবসায়ী ও লোকজন থেকে প্রায় ৪৫ কোটি টাকা ঋণ  নেন নূর আলম সবুজ। ঋণের ডাকা পরিশোধ না করে গত ২০১৯ সালে বিদেশে পালিয়ে যান তিনি। 

এরপর টাকা আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণার অভিযোগ ওয়ান ব্যাংক কতৃর্পক্ষসহ সেনবাগ থানায় ৬টি ও নোয়াখালীর সুধারাম থানায় তার বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়। ওই ৮টি মামলায় সবুজের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করে আদালত।

তিনি আরও জানান, গত শনিবার (৬ মার্চ) রাতে দুবাই থেকে ঢাকা হযরত শাহ্ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশে আসে নূর আলম। এসময় বিমানবন্দরে কর্তব্যরত পুলিশ তাকে গ্রেপ্তার করে। রোববার রাতে সেনবাগ থানায় আনা হয় নূর আলমকে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা আগামীনিউজকে জানান, অর্থ আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণা মামলায় একাধিক ওয়ারেন্টভুক্ত আসামী নূর আলম সবুজকে সোমবার দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আগামী নিউজ/মালেক

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে