Dr. Neem on Daraz
Victory Day
এনআইডি জালিয়াতি

ইসির দুই কর্মচারী বহিষ্কার


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২০, ১০:১৯ পিএম
ইসির দুই কর্মচারী বহিষ্কার

ফাইল ছবি

ঢাকাঃ দ্বৈত ভোটার, জাল ও ডুপ্লিকেট জাতীয় পরিচয়পত্র তৈরির কাজে সম্পৃক্ত থাকার অভিযোগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গ্রেপ্তার হওয়া দুইজন ডাটা এন্ট্রি অপারেটরকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

আজ রবিবার (১৩ সেপ্টেম্বর)  বহিস্কার সংক্রান্ত আদেশ জারি করেন নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব ও আইডিইএ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মো. নুরুজ্জামান খান।

অফিস আদেশে নুরুজ্জামান উল্লেখ করেন, সিদ্ধার্থ শঙ্কর সূত্রধর গত ১ মার্চ থেকে সবুজবাগ থানা নির্বাচন অফিসে কর্মরত আছেন। গত ১০ সেপ্টেম্বর থেকে অফিস কর্তৃপক্ষের অনুমতি ছাড়া তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন বলে থানা নির্বাচন কর্মকর্তা চিঠির মাধ্যমে অভিযোগ করেছেন। পরবর্তীতে খোঁজ নিয়ে জানা যায় যে, ডাকা এন্ট্রি অপারেটর সিদ্ধার্থ শঙ্কর সূত্রধরকে দ্বৈত ভোটার, জাল ও ডুপ্লিকেট এনআইডি কার্ড তৈরি করে দেওয়ার অপরাধে বৃহস্পতিবার দুপুরে ডিবি পুলিশ গ্রেফতার করেছে। আরেকটি অফিস আদেশে বলা হয়, দ্বৈত ভোটার, জাল ও ডুপ্লিকেট এনআইডি করার অপরাধে বৃহস্পতিবার ডিবি পুলিশ গ্রেফতার করেছে।  

১৩ সেপ্টেম্বর (আজ) থেকে এ দুইজনকে সাময়িক বহিস্কার করা হয় এ আদেশের মাধ্যমে। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে এবং যথাসময়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সেখানে উল্লেখ করা হয়।  

এ বিষয়ে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম জানান, জাল এনআইটি তৈরীর সাথে জড়িত থাকার অভিযোগে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার সবুজবাগ ও গুলশান থানা নির্বাচন অফিসে আউটসোর্স ডাটা এন্ট্রি অপারেটর সিদ্ধার্থ শঙ্কর সূত্রধর ও আনোয়ারুল ইসলামকে  সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে।

এছাড়াও উক্ত ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে  তদন্তে দোষী সাব্যস্ত হলে প্রকল্পের এই দুই ডাটা এন্ট্রি অপারেটরকেই স্থায়ীভাবে বহিস্কার করা হবে। পাশাপাশি এই ঘটনার সাথে অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে