Dr. Neem on Daraz
Victory Day

বেশি দামে পণ্য বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৯:০৪ পিএম
বেশি দামে পণ্য বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী ও মতিঝিল  থানার বিভিন্ন বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও তালিকায় প্রদর্শিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রির অপরাধে পাচঁ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (৩০ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল।

অভিযানে, বিভিন্ন অপরাধে যাত্রাবাড়ীর মারুফ রাইস এজেন্সি, করিম রাইস এজেন্সি, দিদার রাইস এজেন্সি, হাকিমের আড়তসহ পাচঁ প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ প্রসঙ্গে  আবদুল জব্বার বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অধিক মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয়ের অপরাধে তাদের জরিমানা করা হয়।

এসময় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হ্যান্ড মাইকে চাল, ডাল, পেঁয়াজ,  রসুন, আদাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার অনুরোধ জানানো হয়।

অভিযানে স্বরাষ্ট্র, কৃষি, শিল্প,  খাদ্য মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের প্রতিনিধি সহায়তা করেন। কোনো পণ্য বা সেবার ক্ষেত্রে প্রতারিত হলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের হট লাইনে (১৬১২১) অভিযোগ করার জন্য অনুরোধ জানানো হয়।

আগামী নিউজ/আরিফ/নাঈম 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে