Dr. Neem on Daraz
Victory Day

প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ৩১ মোটরসাইকেল উদ্ধার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক ‌ প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০, ০৬:৩২ পিএম
প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ৩১ মোটরসাইকেল উদ্ধার

ঢাকা: প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ৩১টি মোটরসাইকেল উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পশ্চিম বিভাগ। এই ঘটনায় মূল অভিযুক্ত মো. সুজন খন্দকার (২৫) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে ডিবি।

গোয়েন্দা পুলিশের পল্লবী জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহাদত হোসেন সুমা জানান, মিরপুর-১৩ এর মো. সাগর রানা নামক জনৈক ব্যক্তি ‘বাইক রেন্টালস’ নামক প্রতিষ্ঠানের মাধ্যমে মাসিক ৯ হাজার থেকে ১৫ হাজার টাকায় মোটরসাইকেল ও প্রাইভেটকার ভাড়া দিয়ে থাকেন। গ্রেফতারকৃত সুজন খন্দকার গত বছরের ৬ মার্চ থেকে চলতি বছরের ৯ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে ৭০টি মোটরসাইকেল ও ১টি প্রাইভেটকার মাসিক ভাড়ার ভিত্তিতে ভাড়া নেন।

কিন্তু কিছুদিন পরে সুজন, সাগরের সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। এক পর্যায়ে সে ভাড়া পরিশোধ না করে মোটরসাইকেল ও প্রাইভেটকারগুলো যাতে সাগর রানা ফেরত না পায় সেই জন্য আত্মগোপনে চলে যায়। সাগর রানা বিভিন্ন উপায়ে তার সাথে যোগাযোগ করতে ব্যর্থ হয়ে ডিএমপির কাফরুল থানায় একটি মামলা করেন।

মামলাটি ডিবিতে হস্তান্তর হলে মামলার তদন্তভার পড়ে গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক মো. রিপন উদ্দিন এর উপর।

গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক মো. রিপন উদ্দিন বলেন, পল্লবী জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহাদত হোসেন সুমা স্যারের নেতৃত্বে বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণ করে রোববার (২৩ ফেব্রুয়ারি) পল্লবী থানা এলাকায় অভিযান পরিচালনা করে বিকাল সাড়ে পাঁচটায় মো. সুজন খন্দকারকে গ্রেফতার করা হয়। আর তার হেফাজত হতে উদ্ধার করা হয় প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করা ৩১টি মোটরসাইকেল।

সুজনকে সোমবার (২৪ ফেব্রুয়ারি) ১০ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করে বলেন, উপ-পুলিশ পরিদর্শক মো. রিপন উদ্দিন।

উদ্ধার হওয়া ৩১টি মোটরসাইকেলের রেজিঃ নং- ঢাকা মেট্রো-হ-৫০-২১৫৫, ঢাকা মেট্রো-হ-৪৫-১০০০, ঢাকা মেট্রো-হ-৫৫-১১৪২, ঢাকা মেট্রো-হ-৫৯-০০৯১, ঢাকা মেট্রো-হ-২৮-৮৬৬৮, ঢাকা মেট্রো-হ-৬০-৩৮৮৩, ঢাকা মেট্রো-হ-৫০-২৮১৪, ঢাকা মেট্রো-হ-৫৯-৭৮৩৩, ঢাকা মেট্রো-হ-৩৬-৬৬৪৮, ঢাকা মেট্রো-হ-৫৬-১৮৩১, ঢাকা মেট্রো-হ-৫৪-৯২৩৫, ঢাকা মেট্রো-হ-৫২-৯৩৩৩, ঢাকা মেট্রো-হ-৩৬-৪৫৮৭, ঢাকা মেট্রো-হ-৫৪-৭৭৬৫, ঢাকা মেট্রো-হ-৫৯-০১৯০, ঢাকা মেট্রো-হ-৫৭-১১২৫, ঢাকা মেট্রো-হ-৬০-৪৫৮০, ঢাকা মেট্রো-হ-৫৯-৬৩৯৬, ঢাকা মেট্রো-ল-৪১-৩৬৮৭, ঢাকা মেট্রো-ল-২৪-১৮৬৮, ঢাকা মেট্রো-হ-৫৪-৩৬০১, ঢাকা মেট্রো-হ-৫৭-২৩৮৩, ঢাকা মেট্রো-হ-৫২-৬২০৯, ঢাকা মেট্রো-হ-৬০-১০৪৯, ঢাকা মেট্রো-হ-৫৯-৯৯৮৯, ঢাকা মেট্রো-হ-৫৯-৭৮৩২, ঢাকা মেট্রো-হ-৪৬-৫২০৪, ঢাকা মেট্রো-হ-২২-৪৬৮০, ঢাকা মেট্রো-ল-৪১-৩৬৮৫. ঢাকা মেট্রো-হ ৫৪-৩৭৯৪ ও ঢাকা মেট্রো-হ-৫৪-৩৭৯৩।

আগামীনিউজ/সুমন/নুসরাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে