Dr. Neem on Daraz
Victory Day

৬৫ হাজার টন কয়লা নিয়ে মাতারবাড়ী সমুদ্র বন্দরে ভিড়েছে আরও একটি জাহাজ


আগামী নিউজ | কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ১০:৪৪ পিএম
৬৫ হাজার টন কয়লা নিয়ে মাতারবাড়ী সমুদ্র বন্দরে ভিড়েছে আরও একটি জাহাজ

ফাইল ছবি

কক্সবাজারঃ কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ী তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য আমদানি করা ৬৫ হাজার ২০ টন কয়লা নিয়ে মাতারবাড়ী সমুদ্র বন্দরে ভিড়েছে এমভি এলএমজেড এটলাস নামে আরও একটি জাহাজ। মঙ্গলবার (৪ জুলাই) সকালে জাহাজটি  মাতারবাড়ী বন্দরে ভিড়ে। এ নিয়ে গত দুই মাসে ৬টি জাহাজে প্রায় ৪ লাখ টন কয়লা আনা হয়েছে মাতারবাড়ী তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য।

মাতারবাড়ী সমুদ্র বন্দরের প্রকল্প ব্যবস্থাপক আতাউল হাকিম সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করে বলেন, সকালে সাইপ্রাসের পতাকাবাহী জাহাজটি ৬৫ হাজার ২০ টন কয়লা নিয়ে বন্দরের জেটিতে পৌঁছেছে। ইন্দোনেশিয়ার তারানহা বন্দর থেকে কয়লা নিয়ে এসেছে এই জাহাজটি। আমরা সতর্কতার সঙ্গে এটি জেটিতে নোঙর করিয়েছি। এটিতে বিদ্যুৎকেন্দ্রের জন্য ৬৫ হাজার ২০ টন কয়লা আনা হয়েছে।

জানা গেছে, গত দুই মাসে এই বন্দরে ভিড়েছে ৬টি জাহাজ। সেসব জাহাজে করে প্রায় ৪ লাখ মেট্রিক টন কয়লা আনা হয়েছে মাতারবাড়ী তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য। সকালে চট্টগ্রাম বন্দরের গভীর সাগর থেকে ২২৯ মিটার দীর্ঘ এবং সাড়ে ১২ মিটার গভীর জাহাজটিকে পাইলটিং করে মাতারবাড়ী জেটিতে নিয়ে আসা হয়। এরপর সতর্কতার সঙ্গে তা বিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব জেটিতে ভেড়ানো হয়।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে