Dr. Neem on Daraz
Victory Day

আ.লীগ সহিংসতা করে আমাদের ওপর দোষ চাপানোর চেষ্টা করে: ফখরুল


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও প্রকাশিত: জুন ৩০, ২০২৩, ০৪:০১ পিএম
আ.লীগ সহিংসতা করে আমাদের ওপর দোষ চাপানোর চেষ্টা করে: ফখরুল

ঠাকুরগাঁওঃ আওয়ামী লীগ সহিংসতা করে আমাদের (বিএনপি) ওপর দোষ চাপানোর চেষ্টা করে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আগে বলা হত এবং হাসিনা সরকারের লোকেরা এখনও বলে আমরা ভায়োলেন্স বা সহিংসতা করি। গত কয়েক বছরে আমরা প্রমাণ করেছি আমরা সহিংসতা করিনা, আমরা সহিংসতায় বিশ্বাসী না। সহিংসতা তারাই করে পরে আমাদের ওপরে দোষ চাপানোর চেষ্টা করে।

শুক্রবার (৩০ জুন) সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

আন্দোলন নিয়ে মির্জা ফখরুল বলেন, এটা ইতোমধ্যে প্রমাণিত যে বিএনপি কীভাবে আন্দোলন করতে পারে। আন্দোলন কোনো ছক কাটা জিনিস না। এটাতে জনগণের সম্পৃক্ততার সাথে দেশের রাজনৈতিক অবস্থার প্রেক্ষিতে সামগ্রিকভাবে সে আন্দোলন দানা বাঁধে। ইতোমধ্যেই এ সরকারের যত অপকর্ম, দুঃশাসন, দুর্নীতি এমন একটা পর্যায়ে চলে গেছে যে মানুষ আর এ সরকারকে দেখতে চায়না। এ সরকার আর সরকারের লোকেরাই আজ দেশে একটা বড় রাজনৈতিক সংকট তৈরি করে রেখেছে।

সরকারপ্রধান এবং রাজনৈতিক দলগুলো নিয়ে তিনি বলেন, আমাদের বক্তব্য খুব স্পষ্ট। হাসিনা সরকারের অধীনে আমরা কোনো ধরনের নির্বাচনে অংশ গ্রহণ করবো না। আমরা একটা সুষ্ঠু নির্বাচনের জন্য সকল রাজনৈতিক দলগুলোর সাথে কথা বলছি, যারা আমাদের সাথে আসতে চান। জামাতকে তারাই অবৈধ ঘোষণা করে আবার তারাই সুযোগ করে দেয় সমাবেশসহ নানা কর্মসূচীর। দেশের মানুষ বুঝতে পারে তারা কি রাজনীতির অনুশীলন করে।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি নিজেদের জন্য নয়, জনগণের মৌলিক অধিকারের জন্যই আন্দোলন করছে। জনগণের ভোটের অধিকার ফিরে পাওয়া, সাংবাদিকদের লেখার স্বাধীনতা, জবাবদিহিতা নিশ্চিত করা ও দলীয় কোনো সরকারের অধীনে নির্বাচন নয়, এসব বিষয় নিয়েই আমাদের আন্দোলন অব্যাহত রয়েছে। সুষ্ঠু নির্বাচন করতে নিরপেক্ষ সরকার দরকার। এই সব অধিকার আদায়ে কাজ করছে বিএনপি। গোটা পৃথিবী আজ বাংলাদেশের আন্দোলনকে সমর্থন করছে।

কর্মসূচীর বিষয়ে মির্জা ফখরুল বলেন, আমাদের কর্মসূচি চলছে। আগেও কর্মসূচী দিয়েছি, আবারো নতুন কর্মসূচী আসবে। এবারের কর্মসূচীর ধরন কিছুটা আলাদা হবে। স্বাভাবিকভাবেই দিন দিন আমাদের জনসম্পৃক্ততা বাড়ছে।

অর্থনৈতিক জোট ব্রিকসে সরকারের যোগ দেয়ার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ব্রিকসেই যাক আর আইএমএফ এ যাক, হাসিনা সরকার কখনোই সফল হতে পারবে না যতক্ষণ না পর্যন্ত সরকার দুর্নীতি রোধ করতে পারবে। আর এটা স্পষ্ট যে তারা দুর্নীতিতে এতটাই নিমজ্জিত হয়েছে যে সেখান থেকে তাদের বের হবার কোন পথ নেই।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিনসহ দলের অন্যান্য নেত্রীবৃন্দ এবং জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে