Dr. Neem on Daraz
Victory Day

সুস্থ ধারার তরুণ ও যুব সমাজ গড়তে ক্রীড়া চর্চার বিকল্প নেই : বাণিজ্যমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৭, ২০২৩, ১০:৪৪ পিএম
সুস্থ ধারার তরুণ ও যুব সমাজ গড়তে ক্রীড়া চর্চার বিকল্প নেই : বাণিজ্যমন্ত্রী

সংগৃহীত ছবি

ঢাকাঃ সুস্থ ধারার তরুণ ও যুব সমাজ গড়তে ক্রীড়া চর্চার বিকল্প নেই : বাণিজ্যমন্ত্রী

সুস্থ ধারার তরুণ ও যুব সমাজ গড়তে আমাদের বেশি বেশি খেলাধুলার আয়োজন করতে হবে। তরুণ ও যুবকরা খেলাধুলার মধ্যে থাকলে তারা মাদকসহ বিপথগামী হওয়ার সম্ভাবনা থাকে না। তাই আমাদের উদীয়মান তরুণ প্রজন্মকে ক্রীড়া চর্চার পরিবেশ করে দিতে হবে। খেলাধুলাই পারে সুস্থ জাতি গড়তে।

মঙ্গলবার (২৭ জুন) বিকেলে রংপুরের পীরগাছা জেএন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ ১৭) ২০২৩ ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।


বাণিজ্যমন্ত্রী আরও বলেন, পীরগাছার ৯টি ইউনিয়নের ৯টি দলের মধ্যে আজ পীরগাছা সদর ইউনিয়ন ও পারুল ইউনিয়ন উপজেলা পর্যায়ে চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে চমৎকার খেলা উপহার দিয়েছে। আমি আশা করি এখান থেকে জেলা পর্যায় এবং বিভাগ পর্যায়ে গিয়ে আমাদের পীরগাছার ছেলেরা ভালো কিছু করবে। সর্বোপরি এখান থেকে দুই একজন ভালো খেলোয়াড় বের হয়েও জাতীয় পর্যায়েও অংশ নিতে পারে। এছাড়াও খেলাধুলার পাশাপাশি খেলোয়াড়দের পড়াশোনাতে মনোযোগী হওয়ারও তাগিদ দেন মন্ত্রী।

পীরগাছা উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে উক্ত সমাপনী খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন, উপজেলা চেয়ারম্যান মাহবুবার রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অধ্যক্ষ এবিএম মিজানুর রহমান সাজু প্রমুখ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে উপজেলা পর্যায়ে ফাইনাল খেলায় পীরগাছা সদর ইউনিয়ন এবং ২নং পারুল ইউনিয়ন ফুটবল একাদশক অংশগ্রহণ করেন। নির্ধারিত সময়ে গোলশূন্য থাকায় ট্রাইব্রেকারে পীরগাছা ইউনিয়ন ফুটবল একাদশ পারুল ইউনিয়ন ফুটবল একাদশকে ৮-৭ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হন। 


পরে বিজয়ী খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। একই অনুষ্ঠানে তিনি বাংলাদেশ পরিসংখ্যান অধিদপ্তরের আওতায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ, আদিবাসী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষাবৃত্তি  ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

 

এমআইসি 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে