Dr. Neem on Daraz
Victory Day

ঝিনাইদহে ৭০০ কৃষক পেল পেঁয়াজ বীজসহ কৃষি উপকরণ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০২:২৮ পিএম
ঝিনাইদহে ৭০০ কৃষক পেল পেঁয়াজ বীজসহ কৃষি উপকরণ

ঝিনাইদহঃ ৭০০ কৃষকের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজসহ সার ধানবীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (২৬ জুন) সকালে সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি অফিসের আয়োজনে রাসায়নিক সার ও বীজসহ কৃষি উপকরণ বিতরণ করা হয়।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাড. আব্দুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা নূর-এ-নবী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জুনাইদ হাবীব, মহিলা ভাইস চেয়ারম্যান আরতী দত্ত, জেলা কৃষক লীগের সভাপতি সাজেদুর রহমান সোম।

কৃষি বিভাগ থেকে জানা যায়, সদর উপজেলার ১৭টি ইউনিয়নের ৭০০ কৃষকের প্রত্যেককে ১ কেজি পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি, ২০ কেজি এমওপি (রাসায়নিক) সার, ২ কেজি হাইব্রিড রোপা আমন ধানের বীজ, ছত্রাকনাশক ওষুধ, এক বান্ডিল সুতলি, এক বান্ডিল পলিথিনসহ কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রত্যেক কৃষকে ২ হাজার ৮০০ টাকা করে দেওয়া হবে। চলতি অর্থবছরে খরিপ ২০২৩-২৪ মৌসুমে সরকারের প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন পেঁয়াজ ও রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষেই এ উপকরণ দেওয়া হয়েছে।

হলিধানী এলাকার কৃষক বাবলু মণ্ডল বলেন, গ্রীষ্মকালীন পেঁয়াজ এটা একটি নতুন চাষ। কৃষি অফিস থেকে যে পেঁয়াজ বীজ ও কৃষি উপকরণ দেওয়া হয়েছে আমরা একটু পরিশ্রম করতে পারলেই অধিক ফলন পাওয়া সম্ভব হবে এবং অসময়ে পেঁয়াজের দামও বেশি পাব।

উপজেলা কৃষি কর্মকর্তা নূর-এ নবী বলেন, অসময়ে পেঁয়াজের মূল্য বৃদ্ধি রোধ এবং পেঁয়াজের চাহিদা মেটাতে কৃষককে উদ্বুদ্ধ করতে এই প্রণোদনা দেওয়া হয়েছে।

উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রশিদ বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের সকল ধরনের কৃষি উপকরণ দেওয়ায় নতুন নতুন সম্ভাবনা তৈরি হচ্ছে। এজন্য সবার উচিৎ এই সরকারকে আবারও ভোট দিয়ে ক্ষমতায় আনা।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে