Dr. Neem on Daraz
Victory Day
সিলেট সিটি নির্বাচন

কাল ভোট, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, সিলেট প্রকাশিত: জুন ২০, ২০২৩, ০৪:১৭ পিএম
কাল ভোট, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

সিলেটঃ আগামীকাল বুধবার (২১ জুন) সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (২০ জুন) সকালে সিলেটের আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স ভবন থেকে ৪২টি ওয়ার্ডে পাঠানো হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), বৈদ্যুতিক সরঞ্জাম ও নির্বাচন সামগ্রী। সিসিকের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদির এ বিতরণ কার্যক্রম শুরু করেন।

এ সময় ফয়সাল কাদির বলেন, ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সিসিক নির্বাচনে পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার এবং আর্মড পুলিশের সমন্বয়ে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। তারা সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকবে।

এ সময় তিনি আরও জানান, নির্বাচনী এলাকার প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট এবং পুরো নির্বাচনী এলাকায় সাতজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

প্রসঙ্গত, সিলেট সিটি নির্বাচনে বর্ধিত ১৫টি ওয়ার্ডসহ ৪২টি ওয়ার্ডে ১৯০টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে। এবার ৪২টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার চার লাখ ৮৭ হাজার ৭৫৩ জন।

এই নির্বাচনে মেয়র পদে আটজন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭২ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৯০টি কেন্দ্রে মোট ভোটকক্ষ রয়েছে ১ হাজার ৩৬৪টি। প্রতিটি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে