Dr. Neem on Daraz
Victory Day

প্রধানমন্ত্রীর সাহায্য চান ক্যান্সার আক্রান্ত মহাব্বত আলী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ প্রকাশিত: জুন ১৬, ২০২৩, ১২:২৫ পিএম
প্রধানমন্ত্রীর সাহায্য চান ক্যান্সার আক্রান্ত মহাব্বত আলী

ঝিনাইদহঃ মাত্র তিন শতক জমি ছাড়া আর কিছুই নেই মহাব্বত আলীর। পৈত্রিক সূত্রে পাওয়া সেই তিন শতক জমিতে কোনো রকম ঘর করে পরিবার নিয়ে থাকতেন তিনি। আর দিন মজুরি করে কোনো রকমে চলতো তার সংসার। সেই দুখের সংসারে কষ্ট আরও পোক্ত হয় তার ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবরে। এই অভাবের সংসারে কিভাবে তার চিকিৎসা হবে সেই চিন্তায় দিশেহারা মহাব্বত আলীর পরিবার।

মহাব্বত আলী ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার ৭ নম্বর রায়গ্রাম ইউনিয়ন এলাকার সিংগী গ্রামের বাসিন্দা। অতি সাম্প্রতিক সময়ে তার মুখের ভিতর (ইনভেসিভ স্কয়মাস সেল কারসিনামা) ক্যান্সার ধরে পড়েছে। মেডিকেল পরীক্ষা নিরীক্ষার পর ডাক্তারের কাছ থেকে গত ১ মাস আগে তিনি জানতে পারেন এই অসুখের কথা। শোনার পর দুঃচিন্তায় খাওয়া-ঘুম তার বন্ধ হয়ে গেছে। পরিবারের স্বজনরাও পড়েছেন চিন্তায়। এমন পরিস্থিতিতে কিভাবে তার চিকিৎসা চলবে সেই দুশ্চিন্তায় দিন কাটছে তাদের। হতদরিদ্র মহাব্বত আলী বেঁচে থাকার আশায় সাহায্যের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর চিঠি লিখেন। তার এ আবেদনের একটি অনুলিপি মহাব্বত আলী গণমাধ্যম কর্মীদের কাছে দেন।

জানা যায়, গত এক মাস আগে মহাব্বত আলী তার দাঁতের গোড়া ও মুখের ভিতর মারাত্মক ব্যথা অনুভব করেন। প্রাথমিক চিকিৎসা শেষে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। অবস্থার উন্নতি না হওয়ায় নিজের একমাত্র সম্বল গাভিন গরু বিক্রি করে চলে যান বঙ্গবন্ধু মেডিকেল কলেজে হাসপাতাল ঢাকায়। সেখানে ধরা পড়ে তার দাঁতে ক্যানসার বাসা বেধেছে।

ডাক্তার জানান, এখনি চিকিৎসা করালে রোগ ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে ব্যয় হবে প্রায় ৪ লাখ টাকা। উপায় না পেয়ে ঢাকা থেকে মহাব্বত আলী গত মাসেই বাড়ি ফিরে আসেন। এসে পুনরায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন প্রচণ্ড ব্যথা নিয়ে। যেখান থেকে চলতি মাসের ১২ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর সাহায্যের আবেদন জানিয়ে একটি চিঠি লিখেন।

মহাব্বত আলীর রোগ ও চিকিৎসা নিয়ে কথা বলা হয় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. নাজমুল ইসলামের জানান, মহাব্বত আলীর ক্যান্সার গ্রেড ওয়ান পর্যায়ে আছে। এখনো অন্যান্য স্থানে ছড়ায়নি। তাই দ্রুত উন্নত চিকিৎসা প্রয়োজন। রোগীর আর্থিক সমস্যা বিবেচনা করে তিনি আরও বলেন আমি সর্বোচ্চ পরামর্শ দিব, যেন কম খরচে তার চিকিৎসাটা হয়ে যায়।।

এ ব্যাপারে সিংগী গ্রামের বাসিন্দা ও বিশিষ্ট সমাজসেবক তরিকুল ইসলাম তুহিন জানান, আমিও ঘটনাটি শুনেছি। খুব দুঃখজনক। আমি ব্যক্তিগতভাবে তার খোঁজ নিয়েছি। সবার উচিত এ অসহায় মানুষটির পাশে দাঁড়ানো। তাই  সমাজের দানশীল মানুষের কাছে সাহায্যর আবেদন জানান তিনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে