Dr. Neem on Daraz
Victory Day

ঝালকাঠি আদালতে জামিন পেলেন ইভ্যালীর রাসেল : স্ত্রীর মালামাল ক্রোকের আদেশ


আগামী নিউজ | ঝালকাঠি প্রতিনিধি প্রকাশিত: জুন ১২, ২০২৩, ১০:১৭ পিএম
ঝালকাঠি আদালতে জামিন পেলেন ইভ্যালীর রাসেল : স্ত্রীর মালামাল ক্রোকের আদেশ

ফাইল ছবি

ঝালকাঠিঃ চেক প্রতারণার ৪ মামলায় আদালত থেকে জামিন পেয়েছেন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল।

সোমবার ঝালকাঠির জেষ্ঠ্য বিচারিক হাকিম আদালতে হাজির হলে ঐ আদালতের বিচারক এইচ.এম ইমরানুর রহমান তার জামিন মঞ্জুর করেন। পৃথক আদেশে ইভ্যালির সাবেক চেয়ারম্যান রাসেল'র স্ত্রী শামীমা নাসরিন এর সকল স্থাবর সম্পত্তি ও অস্থাবর মামালাল ক্রোক করার আদেশ দিয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেন রাসেলের আইনজীবী হাফিজুর রহমান। তিনি বলেন, ৪ টি মামলায় রাসেলের জামিন মঞ্জুর হয়েছে। তবে আরও মামলায় গ্রেপ্তার থাকায় তিনি কারামুক্ত হতে পারছেন না।

"ইভ্যালি" বাংলাদেশ ভিত্তিক একটি ই-কমার্স প্লাটফর্ম। অল্প সময়ে অনলাইন ক্রেতাদের মধ্যে আলোড়ন সৃষ্টি করলেও প্রতিষ্ঠানটি এখন গ্রাহক ভোগান্তি ও সমালোচনার শীর্ষে অবস্থান করছে। ২০১৮ সালের ডিসেম্বরে মোহাম্মদ রাসেল এই কোম্পানি প্রতিষ্ঠা করেন।

২০২২ সনে ঝালকাঠি আদালতে রাসেলের প্রতিষ্ঠিত ইভ্যালীর নামে ৪ টি চেক প্রতারনা মামলা দায়ের করেছিলো স্থানীয় ৩ জন গ্রাহক। এদের মধ্যে মো. মুস্তাহিদ আলম দুইটি সি. আর মামলা দায়ের করেছিলেন। পৃথক দুই মামলায় তার দাবী ৬ লাখ ৯০ হাজার টাকা। মামলা নম্বর ২১১/২২ (ঝাল)  এবং ২১২/২২ (ঝাল)। এছাড়া ৫ লাখ ৯৫ হাজার টাকার দাবীতে সি.আর মামলা করেছিলেন মো. ইব্রাহীম খলিল। যাহার নম্বর  ২১৩/২২ (ঝাল)। এবং এনামুল হক সাজু নামের আরেক গ্রাহক ২১৪/২২ (ঝাল) নম্বরের একটি সি.আর মামলা দায়ের করেছিলেন। এই গ্রাহকের দাবী ইভ্যালী কোম্পানীর কাছে তার পাওনা ১৮ লাখ ১৭ হাজার ৭১ টাকা। এতথ্য জানিয়েছেন বাদি পক্ষের আইনজীবী মিজানুর রহমান মুবিন।

তিনি আরো জানান, মামলার বাদির আবেদনের প্রেক্ষিতে (সি ডাব্লিউ) ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঝালকাঠি কারাগারে আনা হয় আসামী রাসেলকে। সোমবার সকালে আদালতে স্ব-শরীরে হাজির হলে পাঁচ হাজার টাকা বেইল বন্ডে জামিন মঞ্জুর করা হয়েছে।

নাঈম হাসান ঈমন/ এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে