Dr. Neem on Daraz
Victory Day

চুনারুঘাটে তীব্র গরমে হাঁসফাঁস, জনজীবন অতিষ্ঠ


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩, ০৩:৪২ পিএম
চুনারুঘাটে তীব্র গরমে হাঁসফাঁস, জনজীবন অতিষ্ঠ

হবিগঞ্জঃ তীব্র গরমে অস্থির হয়ে উঠেছে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার প্রাণীকূল। গত কয়েকদিন ধরে গরমে তীব্রতা বৃদ্ধি পেয়েছে। এতে অতিষ্ঠ হয়ে উঠেছে জনসাধারণ। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) চুনারুঘাট উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। চুনারুঘাটের উপর দিয়ে কিছুদিন আগে ঝড় বৃষ্টি বয়ে গেছে। এতে বিদ্যুৎ বিড়ম্বনা বেড়ে যায়। তার উপর রমজান মাস। আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে এই তীব্র গরমের মাঝে সকল মুসলমান ধর্মাবলম্বীরা কেনা-কাটায় ব্যস্ত সময় পার করছেন। যার ফলে রোগ-ব্যাধিতে আক্রান্ত হচ্ছেন মানুষ।

রিকশা চালক মোঃ মোতালিব মিয়া বলেন, রোজা রেখে পেটের দায়ে এই গরমের মাঝে রিকশা নিয়ে বের হয়েছি। গরমে রাস্তায় দাড়ানো কঠিন হয়ে যাচ্ছে। তবুও গরমে কষ্টের মাঝে রিকশা নিয়ে বের হয়েছি।

উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ মোজাম্মেল হোসেন বলেন, তাপপ্রবাহের কারণে ডায়রিয়া, জ্বর, ঠান্ডা, কাশির মতো রোগ বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে শিশুরা ডায়রিয়া ও ঠান্ডা জ্বরে আক্রান্ত হচ্ছে। রমজান মাসে ভাজাপোড়া জাতীয় খাবার বেশি খাওয়ার কারণে মানুষ পেটের পীড়া জাতীয় রোগে আক্রান্ত হচ্ছেন। এসব রোগ থেকে পরিত্রাণ পেতে নিয়মকানুন মেনে চলতে হবে। বাইরের খাবার না খাওয়াই ভালো। ভাজাপোড়া খাবার থেকে বিরত থাকুন।

শংকর শীল/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে