Dr. Neem on Daraz
Victory Day

অবশেষে মৃত থেকে ‘জীবিত’ হলেন কাশেম


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ১২:৫৯ পিএম
অবশেষে মৃত থেকে ‘জীবিত’ হলেন কাশেম

সিরাজগঞ্জঃ ২০২২ সালের জানুয়ারি মাসে ভোটার তালিকা হালনাগাদ করার সময় মৃত দেখানো হলেও জীবিত আছেন আবুল কাশেম (৭৩)। কিন্তু কাগজপত্রে ছিলেন মৃত। এ নিয়ে আবুল কাশেমের আবেদনের পরিপ্রেক্ষিতে কাগজপত্রে তাকে ‘জীবিত’ করা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) বিকেলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদ রানা এতথ্য নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের বন্যাকান্দী গ্রামের মৃত কোরপ আলী প্রামাণিকের ছেলে আবুল কাশেম। অন্যদের মতো তারও জাতীয় পরিচয়পত্র রয়েছে।

তবে সেটি দিয়ে ১০ মাস আগে ইউনিয়ন পরিষদের তথ্য কেন্দ্রে বয়স্ক ভাতার আবেদন করতে গেলে তাকে বলা হয় সে মৃত। যে কারণে আবেদন হবে না। পরে তিনি ছুটে যান উপজেলা নির্বাচন অফিসে। পরে নির্বাচন অফিস তাকে জানান, ২০২২ সালের জানুয়ারি মাসে ভোটার তালিকা হালনাগাদ করার সময় আপনাকে মৃত দেখানো আছে। এরপর নির্বাচন কর্মকর্তার পরামশ্রে তিনি জীবিত বলে আবেদন করেন।


সেই আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (২৮ মার্চ) উপজেলা নির্বাচন অফিসে আবুল কাশেমকে জীবিত হিসেবে ভোটার তালিকায় পুনর্বহাল করে নতুন ভোটার আইডি কার্ড প্রদান করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদ রানা বলেন, জীবিত মানুষকে ভোটার আইডি কার্ডে মৃত দেখানো দুঃখজনক। ওই সময়ে যারা ভোটার তালিকা হালনাগাদের দায়িত্বে ছিলেন। এটি মূলত তাদের ভুলের কারণে হয়েছিল। তবে তার আবেদনের প্রেক্ষিতে সেটি সংশোধন করে তাকে নতুন ভোটার আইডি কার্ড প্রদান করা হয়েছে।

নতুন ভোটার আইডি কার্ড হাতে পেয়ে আবুল কাশেম বলেন, একটু দেরিতে হলেও জীবিত ভোটার আইডি কার্ড হাতে পেয়েছি। আগের ভোটার আইডি কার্ডে অনলাইনে আমার কোনো তথ্য পাওয়া যেতো না। যে কারণে বয়স্ক ভাতাও আমার ভাগ্যে জোটেনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে