Dr. Neem on Daraz
Victory Day

শার্শা উপজেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা প্রধানমন্ত্রীর 


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, বেনাপোল (যশোর) প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ০২:১১ পিএম
শার্শা উপজেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা প্রধানমন্ত্রীর 

যশোরঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের জন্য আবাসন নিশ্চিত করার সরকারের এসডিজি লক্ষ্যমাত্রার অংশ হিসেবে মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় যশোরের শার্শায়ও ভূমিহীন ও গৃহহীন ৩০টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়। এ নিয়ে শার্শা উপজেলায় মোট ২৬৪ টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়।
আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ে বুধবার (২২ মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমির দলিল ও নির্মাণকৃত গৃহসমূহের চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন করেন।

এ উপলক্ষে শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা কৃষি কর্মকর্তা প্রতাপ মন্ডল, শার্শা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি, ইউপি চেয়ারম্যানবৃন্দ ও ঘর পাওয়া নানা পেশার গৃহহীন মানুষেরাও উপস্থিত ছিলেন।

শার্শা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া জানান, মুজিববর্ষ উপলক্ষে শার্শা উপজেলায় এ পর্যন্ত ২১৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ স্বপ্নের ঘর পেয়েছে। ভূমিহীন ও গৃহহীন ৩০টি পরিবারকে আজ হস্তান্তর করা হয়। এ ছাড়া বর্তমানে ৪৬টি পরিবারের মাঝে গৃহ হস্তান্তরের জন্য ৪৬টি ঘর নির্মানের কাজ দ্রুত এগিয়ে চলছে। যা আগামী জুনের মধ্যেই সম্পন্ন হবে। এরই মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শার্শাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন।

মো.মনির হোসেন/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে