Dr. Neem on Daraz
Victory Day

নীলফামারীতে টাইলস কারখানায় অগ্নিকাণ্ড, পুড়ল অব্যবহৃত কয়লা-কাঠ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, নীলফামারী প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৮:৩৪ পিএম
নীলফামারীতে টাইলস কারখানায় অগ্নিকাণ্ড, পুড়ল অব্যবহৃত কয়লা-কাঠ

নীলফামারীর সদরে একটি টাইলস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুর ২টা ৩০মিনিটের দিকে সদর উপজেলার টুপামারী এলাকার সানিটা সিরামিক (টাইলস ইউনিট) প্রাইভেট লিমিটেড নামক কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বাঁশঝাড়ের ময়লা পোড়ানোর জন্য কোনো ব্যক্তি আগুন লাগালে সেই আগুন বাতাসে উড়ে এসে সানিটা সিরামিকের অবহৃত কয়লায় লাগে। এতে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। আশেপাশের লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। আগুনে কারখানায় থাকা অবহৃত কয়লা ও কাঠ পুড়ে যায়।

এদিকে কোম্পানির পক্ষ থেকে শুধু মাত্র কয়লার ডাস্টে আগুনের বিষয়ে জানানো হলেও ভেতরে জমা রাখা কাঠে আগুন লেগেছিল বলে জানা যায়। এছাড়াও ওই টাইলস কারখানায় জ্বালানি হিসেবে কাঠ পোড়ানোর অভিযোগ করেছেন স্থানীয়রা।

কারখানার শ্রমিকরা জানিয়েছেন, কয়লা ও তেলের পাশাপাশি কাঠের মধ্যেও আগুন লেগেছিল। কাঠও পুড়ে গেছে অনেক।

এ বিষয়ে সানিটা সিরামিকের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলে তারা কথা বলতে রাজি হননি। এসময় অগ্নিকাণ্ডের সংবাদ প্রচার না করার অনুরোধ করেন ও সাংবাদিকদের ছবি তুলতে বাধা দেন তারা।

নীলফামারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক এনামুল হক বলেন, খবর পেয়ে আমাদের ৩ ইউনিট ঘটনাস্থলে যায়। আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। মূল ফাক্টরিতে আগুন না লাগায় কর্তৃপক্ষের কোনো অভিযোগ ছিল না। তবে ৪০ হাজার টাকার মতো ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে