Dr. Neem on Daraz
Victory Day

চেয়ারম্যান পদ হারালেন সোনিয়া


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, পটুয়াখালী প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ১০:৪১ এএম
চেয়ারম্যান পদ হারালেন সোনিয়া

ঢাকাঃ দায়িত্বে চরম অবহেলাসহ ইউনিয়ন পরিষদের সদস্যদের নানা অভিযোগ ও অনাস্থা প্রস্তাবে পদ হারিয়েছেন পটুয়াখালী সদর উপজেলার ২নং বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়া। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখা-১ এর সহকারী সিনিয়র সচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পটুয়াখালী সদর উপজেলার ২ নম্বর বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্সের চার লাখ ৭২ হাজার ২৭০ টাকা আদায় রেজিস্টার ও ক্যাশ বইয়ের সঙ্গে মিল না থাকা, গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সঙ্গে চরম দুর্ব্যবহার ও অসহযোগিতা করা, ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখা, ইউপি সচিবকে দৈনন্দিন কার্যক্রম করতে না দেওয়ার অভিযোগ তদন্তে সত্যতা প্রমাণিত হয়েছে।

এতে আরও বলা হয়, ইউনিয়ন পরিষদের ১১ সদস্যের অনাস্থা প্রস্তাবে সরেজমিন আলোচনায় তারা সর্বসম্মতি জ্ঞাপন করেছেন। পরে পটুয়াখালী জেলা প্রশাসক অনাস্থা প্রস্তাবটি স্থানীয় সরকার বিভাগে পাঠায়। প্রস্তাবটি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৯ (১৩) ধারা অনুযায়ী অনুমোদিত হয়। জনস্বার্থে ইউপি চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদটি শূন্য ঘোষণা করা হলো।

এ-সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইউএনও মোহাম্মদ সাইফুর রহমান বলেন, মন্ত্রণালয়ের চিঠি পেয়েছি। আইন অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, তানজিন নাহার সোনিয়া আওয়ামী লীগের নৌকা মনোনীত প্রার্থী ছিলেন। ২০২১ সালের ১১ নভেম্বর নির্বাচনে তিনি জয়লাভ করেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে