Dr. Neem on Daraz
Victory Day

কৃষকের পাতা ফাঁদে আটকা বিশাল মেছো বাঘ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ০২:১১ পিএম
কৃষকের পাতা ফাঁদে আটকা বিশাল মেছো বাঘ

ঝিনাইদহঃ জেলার হরিণাকুন্ডু উপজেলায় শিয়াল ধরার ফাঁদে বিশাল মেছো বাঘ ধরা পড়ার ঘটনা ঘটেছে।

রোববার (২২ জানুয়ারি) রাতের কোন এক সময়ে উপজেলার রঘুনাথপুর গ্রামে বিশাল মা বাঘটি তার সন্তান বাঁচাতে এসে ওই ফাঁদে আটকা পড়ে। পরে এলাকাবাসী মা-সন্তান উভয়কেই একটি খাঁচায় আটকে রাখে।

অন্যদিকে, এ ঘটনা জানাজানি হলে এলাকার মানুষ বাঘ ও শাবককে এক নজর দেখতে ভিড় করছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে সন্ধ্যার পর থেকেই রঘুনাথপুর মাঠের পাশের জঙ্গলে আজব ডাকাডাকির শব্দ শোনে গ্রামবাসী। যেহেতু এলাকার মানুষ নিয়মিত মাঠের পাশের রাস্তাগুলো ব্যবহার করে সে কারণে আমরা তৎপর থাকি যাতে বড় কোনো দুর্ঘটনা না ঘটে। গতকাল দুপুরে সোলাইমান মোল্লার বাড়ির পাশের খড়ির ঘরে মেছো বাঘের বাচ্চা পাওয়া যায়। পরে কেউ যেন ওর ক্ষতি করতে না পারে সে কারণে ওকে নিরাপদে তার বাড়িতে রাখা হয়।

সোলাইমান মোল্লা জানান, বাড়িতে থাকা অবস্থায় মা ছাড়া শাবকটি আরও বেশি মাত্রায় ডাকাডাকি করতে থাকে। পরে গতকাল রাতেই শিয়াল ধরার ফাঁদ বসিয়ে ওই জঙ্গলের পাশে রেখে আসা হয়। ওই রাতেই বিকট গর্জনের শব্দে এলাকাবাসী এক সঙ্গে গিয়ে দেখে বিশাল একটি মেছো বাঘ আটকা পড়েছে।  এখন পর্যন্ত মা ও শাবক দুজনেই সুস্থ ও নিরাপদে আছে। প্রশাসনের লোকদের জানানো হয়েছে। তারা এসে যা ভালো হয় করবে।

হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুস্মিতা সাহা জানান, এ ঘটনা শোনার পর সঙ্গে সঙ্গে লোক পাঠোনো হয়েছে। সেই সঙ্গে ফরেস্ট ডিপার্টমেন্টকে খবর দেওয়া হয়েছে। মা ও শাবক বর্তমানে দুজনেই নিরাপদে আছে। ফরেস্ট ডিপার্টমেন্টের লোক আসলেই তাদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে