Dr. Neem on Daraz
Victory Day

বিশ্ব ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, গাজীপুর প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩, ১২:১৯ পিএম
বিশ্ব ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু

গাজীপুরঃ বিশ্ব ইজতেমায় আগত দুই মুসল্লির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) তাদের মৃত্যু হয়।

ইজতেমায় মৃত্যু ও সৎকার বিষয়ক জিম্মাদার মাওলানা শাকের আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মৃতরা হলেন, সিলেটের জৈন্তাপুর থানার হরিপুরের হেমুবটেপাড়া গ্রামের নূরুল হক। শ্বাসকষ্টজনিত রোগে তার মৃত্যু হয়। অপর ব্যক্তি হলেন গাজীপুর মহানগরের ভিরুলিয়া এলাকার তৈয়ব আবু তালেব। তিনি বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। 

ইজতেমা ময়দানে গোসল ও জানাজা শেষে মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

শুক্রবার ঢাকার উপকণ্ঠ টঙ্গীর তুরাগ নদীর তীরে তাবলিগ জামাতের সবচেয়ে বড় আয়োজন বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়েছে। এদিন বাদ ফজর পাকিস্তানের মাওলানা জিয়াউল হকের আম বয়ানের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিকতা শুরু হয়। 

ইজতেমার প্রথম পর্বের মিডিয়া সমন্বয়ক মুফতি জহির ইবনে মুসলিম জানান, প্রচুর মুসল্লি উপস্থিত হওয়ায় দুই দিন আগে থেকেই প্রাথমিক বয়ান শুরু হলেও ইজতেমার মূল পর্ব শুক্রবার বাদ ফজর থেকে শুরু হয়েছে। ইতোমধ্যে ১৬০ একরের ইজতেমা ময়দান কানায় কানায় পরিপূর্ণ হয়ে গেছে। এছাড়া বিভিন্ন জেলা থেকে এখনও মুসল্লিরা ময়দানের উদ্দেশে আসছেন।

তাবলিগ জামাতের নিজেদের মধ্যে বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হচ্ছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মাওলানা জুবায়েরের অনুসারীরা ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত ইজতেমা পালন করবেন। 

আর সাদ কান্ধলভীর অনুসারীরা ইজতেমা করবেন জানুয়ারির ২০, ২১ ও ২২ তারিখে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে