Dr. Neem on Daraz
Victory Day

চুনারুঘাটে রাস্তার ফুটপাত দখল করে চলছে ব্যবসা-বাণিজ্য


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ০২:৫৫ পিএম
চুনারুঘাটে রাস্তার ফুটপাত দখল করে চলছে ব্যবসা-বাণিজ্য

হবিগঞ্জঃ জেলার চুনারুঘাটে ফুটপাত দখল করে চলছে ব্যবসা। হকারদের মাইকিংয়ে অতিষ্ঠ জনসাধারণ। পৌরশহরে ভোর থেকেই ফুটপাত ব্যবসায়ীরা হরেক রকমের দ্রব্য ও পণ্য নিয়ে হাজির হন। বেচাকেনা চলে রাত ১১-১২টা পর্যন্ত। অনেক হকার ব্যবসায়ী মাইকিংয়ের মাধ্যমে পণ্য বিক্রি করেন। এসব মাইকিংয়ের শব্দে ক্ষতিগ্রস্ত হচ্ছে সমাজ ও পরিবেশ।

চুনারুঘাট পৌরসভার কয়েকজন বাজার ব্যবসায়ী জানান, এতো টাকা ভাড়া দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে তারা ব্যবসা করতে পারেন না ফুটপাত ব্যবসায়ীদের জন্য। ফুটপাত ব্যবসায়ীদের মাইকিংয়ে প্রায় অতিষ্ঠ বাজার ব্যবসায়ীসহ আগত মানুষজন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, ফুটপাত দখল করে রাখে ভ্রাম্যমাণ হকাররা। এতে সড়কে সৃষ্টি হচ্ছে যানজট, ভোগান্তিতে পড়ছে পথচারীরা। প্রতিদিন ঘটছে ছোট ছোট দুর্ঘটনাও।

ফুটপাতে অবস্থান নেয়া কয়েকজন হকার জানান, ফুটপাতে ব্যবসা করে তারা সংসার পরিচালনা করেন। ফুটপাত থেকে তুলে দিলে আবার পেটের দায়ে ফুটপাতে এসেই বসেন তারা। যদি সরকার আমাদের কোথাও ব্যবসা করার ব্যবস্থা করে দিলে আমরা ফুটপাতে বসতাম না। আমরাও তো বুঝি ফুটপাতে চলতে মানুষের কষ্ট হয়। কিন্তু আমরা কোথায় যাব?

চুনারুঘাট পৌর মেয়র মোঃ সাইফুল আলম রুবেল বলেন, যথাশীঘ্রই পৌরশহর ফুটপাত দখলমুক্ত রাখতে পৌরসভার উদ্যোগে অভিযান পরিচালনা করা হবে।

এই বিষয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক বলেন, ফুটপাত দখলমুক্ত রাখতে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করা হচ্ছে উপজেলা প্রশাসনের উদ্যোগে। তারপরও দেখা যায় ফুটপাতে হকাররা অবস্থান নিচ্ছেন। এতে করে পথচারীরা ভোগান্তি পোহাচ্ছে। ফুটপাত দখলমুক্ত রাখতে আমাদের অভিযান আরও জোরালো হবে বলে আশা করছি।

শংকর শীল/বুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে