Dr. Neem on Daraz
Victory Day

মাটি খুঁড়তে গিয়ে মিললো ৩০১ কেজির কষ্টি পাথরের মূর্তি


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, দিনাজপুর প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ১০:৫৭ এএম
মাটি খুঁড়তে গিয়ে মিললো ৩০১ কেজির কষ্টি পাথরের মূর্তি

দিনাজপুরঃ জেলার ফুলবাড়ীতে ৩০১ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছেন ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়ন। গতকাল মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টায় উপজেলার কাজিহাল ইউনিয়নের আমড়া সীমান্ত এলাকা থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। 
 
বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মো. আলমগীর কবির পিএসসি। 

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ আমড়া সীমান্ত ফাঁড়ির দায়িত্বপূর্ণ এলাকার বাংলাদেশের অভ্যন্তরের আমড়া মাঠে ৪০ দিনের কাজ করছিলেন ওই এলাকার বাসিন্দা মো. মোকসেদুল ইসলাম। মাটি খনন করার সময় একটি কষ্টি পাথরের মূর্তি দেখতে পান তিনি। বিষয়টি ওই ব্যক্তি আমড়া সীমান্ত ফাঁড়িতে এবং সংশ্লিষ্ট চেয়ারম্যানকে জানান। পরে খবর পেয়ে তাৎক্ষণিক সীমান্ত ফাঁড়ি কমান্ডার সুবেদার মো. শুকশাহের নেতৃত্বে এক দল বিজিবি ঘটনাস্থলে গিয়ে মাটি খনন করে ওই কষ্টি পাথরের পূর্ণাঙ্গ মূর্তি উদ্ধার করে।

কাজিহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক রতন জানান, আমড়া সীমান্তের দক্ষিণে ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের কাজ করার সময় একটি উঁচু ঢিপি থেকে মাটি খুঁড়তে গিয়ে ওই মূর্তি দেখতে পান শ্রমিকেরা। খবর পেয়ে বিজিবি এবং পুলিশ সদস্যকে অবগত করেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুল ইসলাম জানায়, গ্রামবাসীর কাছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। বিজিবি সদস্যরা মূর্তিটি উদ্ধার করে তাঁদের হেফাজতে নিয়ে গেছেন।

ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মো. আলমগীর কবির পিএসসি বলেন, বিজিবি সদস্যরা একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছেন। ওই কষ্টি পাথরের মূর্তির ওজন ৩০১ কেজি, যার আনুমানিক সিজার মূল্য তিন কোটি এক লাখ টাকা। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি এবং ফুলবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে