Dr. Neem on Daraz
Victory Day

সীমান্তে একটা মৃত্যুও চাই না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, লালমনিরহাট প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০৪:০৫ পিএম
সীমান্তে একটা মৃত্যুও চাই না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

লালমনিরহাটঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশ-ভারতের মধ্যে যে বৈঠকগুলো হয় সেখানে সবসময় সীমান্ত হত্যা বন্ধের বিষয়টি আমরা ব্যক্ত করি। আমরা সীমান্তে একটা হত্যাও চাই না।

তিনি বলেন, সীমান্ত হত্যা কারোরই কাম্য নয়। আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চমৎকার বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক রয়েছে। তারাও চান না সীমান্তে হত্যাকাণ্ড হোক। বিগত বছরের তুলনায় এ বছর সীমান্ত হত্যা অনেক কম হয়েছে। সুসম্পর্কের মাধ্যমে সীমান্ত হত্যা শূন্যের কোটায় আনা হবে।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে লালমনিরহাট চার্চ অফ গড উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জুবিলীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, করোনাকালীন বন্ধ থাকা দুদেশের জেলা প্রশাসক পর্যায়ের আলোচনা পুনরায় চালু করা হবে। সেখানে এসব বিষয়ও আলোচনা হতে পারে। তবে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ না করতে সীমান্তবাসীর প্রতি আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

দুদেশের বাণিজ্যিক সম্পর্কের বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, একসময় মোগলহাট স্থলবন্দর দিয়ে কয়লাসহ বিভিন্ন পণ্যের বাণিজ্যিক সম্পর্ক ছিল। যা পুনরায় চালু করতে আলোচনা অব্যাহত রয়েছে। ভারত সরকার আন্তরিক হলে মোগলহাট স্থলবন্দর চালু করা সম্ভব হবে। এ নিয়ে স্থানীয় ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের সঙ্গেও কথা হয়েছে।

প্রাক্তন শিক্ষার্থী হিসেবে চার্চ অভ্ গড উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার আলম বলেন, বিদ্যালয়টির শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা করতে আমার বাবার নামে একটি ট্রাস্ট্রি গঠন করবো। সেখানে ২৫ লাখ টাকার তহবিল দেওয়া হবে। সেখান থেকে মিশন স্কুলের শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তির ব্যবস্থা করা হবে। বিদ্যালয়ের শিক্ষক সংকট দূর করাসহ ডিজিটাল ল্যাব গঠন করা হবে। এতে সরকারি পৃষ্ঠপোষকতা না পেলে প্রয়োজনে প্রাক্তন শিক্ষার্থীরা সম্মিলিতভাবে তা গড়ে তুলব।

এসময় লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, লালমনিরহাট পৌরসভার মেয়র রেজার করিম স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে