Dr. Neem on Daraz
Victory Day

এসএসসিতে ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮৯.০২ শতাংশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০১:৩৫ পিএম
এসএসসিতে ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮৯.০২ শতাংশ

ময়মনসিংহঃ ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত এ ফলাফলে পাসের হার ৮৯ দশমিক ২ শতাংশ। আর বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ২১৬ জন পরীক্ষার্থী। 

গতবছর পাসের হার ছিল ৯৭ দশমিক ৫২ শতাংশ। গতবার মোট জিপিএ-৫ পেয়েছিলেন ১০ হাজার ৯২ জন। ময়মনসিংহ বোর্ডের পাসের হার কমেছে।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল ইসলাম স্বাক্ষরিত ফলাফল প্রকাশের বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। 

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার এসএসসিতে উত্তীর্ণ হয়েছে ৭৮ দশমিক ৪৪ শতাংশ। গেল বছর এসএসসি পরীক্ষায় পাসের হার ছিল ৯৩ দশমিক ৫৮ শতাংশ।

সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে ফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফল প্রত্যাশীরা সংশ্লিষ্ট ওয়েবসাইট ও খুদে বার্তার মাধ্যমে ফল দেখতে পাচ্ছেন। 

গত ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর অনুষ্ঠিত হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়।

চলতি বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখের বেশি অংশ নেয়। মোট তিন হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে এসএসসি পরীক্ষার্থী প্রায় ১৬ লাখ।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে