Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

স্ত্রীর দেয়া লিভারে জীবন পেলেন পৌর মেয়র


আগামী নিউজ | সারাবাংলা ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৪:০৫ পিএম
স্ত্রীর দেয়া লিভারে জীবন পেলেন পৌর মেয়র

চুয়াডাঙ্গাঃ স্ত্রীর দেয়া লিভার প্রতিস্থাপনে জীবন ফিরে পেলেন চুয়াডাঙ্গার দামুড়হুদা দর্শনা পৌরসভার মেয়র মো: মতিয়ার রহমান (৫৮)। সঙ্কটের এই মুহূর্তে ইতিবাচক ঘটনাটি সমাজে ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন করেছে। জানা যায়, দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি ও দর্শনা পৌরসভার চার-চারবারের সফল মেয়র মতিয়ার রহমানের জীবন সঙ্কটাপন্ন অবস্থায় পড়ে। ভালোবাসার নিদর্শন তৈরি করতে নিজের জীবন বিপন্ন করে স্বামীকে লিভার দিয়ে পাশে দাঁড়িয়েছেন তার পত্নী মোসা: রোজী রহমান (৫৩)।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত ৯টার দিকে ভারতে ‘দিল্লি এ্যাপোলো হাসপাতালে’ তাদের লিভার প্রতিস্থাপন করা হয়। লিভার প্রতিস্থাপন সম্পন্ন করতে তাদের প্রায় ২০ ঘণ্টা অস্ত্রের সাথে লড়াই করতে হয়েছে। শুক্রবার সকাল ৭টার দিকে মেয়র মতিয়ার রহমানের জ্ঞান ফিরেছে বলে পরিবার সূত্রে জানা যায়।

দর্শনা পৌরসভার মেয়র মতিয়ার রহমান দীর্ঘদিন ধরে লিভারের জটিল রোগে ভুগছিলেন। তিনি বাংলাদেশ ও ভারতে বহুবার চিকিৎসা নেবার পরও তার শরীরের কোনো উন্নতি হয়নি। ফলে ডাক্তার তাকে লিভার প্রতিস্থাপনের পরামর্শ দেন। চিকিৎসকদের পরামর্শে তার লিভার প্রতিস্থাপন করার প্রয়োজনীয়তা দেখা দিলে পরিবারের পক্ষ থেকে ডোনার খোঁজা হয়।

অনেক খোঁজাখুঁজি ও আইনি নানা জটিলতায় যখন তার জীবন বিপন্ন হতে চলছে ঠিক সেই সময় তার সহধর্মিনী রোজি রহমান নিজের জীবনকে বিপন্ন করে স্বামীকে লিভার দেয়ার সিদ্ধান্ত নেন। এদিকে অপরেশনের আগে দর্শনার জনপ্রিয় মেয়র ও তার স্ত্রী দর্শনাবাসীসহ চুয়াডাঙ্গার সর্বস্তরের মানুষের কাছে দোয়া চেয়েছেন।

শনিবার সকালে মতিয়ার রহমানের ছোট ভাই মো: আতিয়ার রহমান হাবু সাংবাদিকদের জানান, দিল্লির এ্যাপোলো হাসপাতালের একদল লিভার বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে অপারেশন সম্পন্ন হয়েছে। তিনি বলেন, স্বামীর জীবন রক্ষায় ভাবীর এরকম মহানুভবতা। দু’জনই এখন সুস্থ রয়েছে। ভাই ও ভাবীর সুস্থতায় সকলের দোয়া কামনা করেন তিনি।

বুইউ